সুষ্ঠু নির্বাচনের জন্য করণীয় সবই করব -মোহাম্মদ সাহাবুদ্দিন

0

বিডি২৪ভিউজ ডেস্ক : নবনির্বাচিত রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন বলেছেন, একটি নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের জন্য রাষ্ট্রপতি হিসেবে আমার যা কিছু করার, আমি তা করব। গতকাল রবিবার রাজধানীর গুলশানে এক অনুষ্ঠানে তিনি এ প্রতিশ্রুতি দেন। তার লেখা ‘এগিয়ে যাও বাংলাদেশ’ গ্রন্থ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বইটির প্রকাশক হিসেবে আছেন বীর মুক্তিযোদ্ধা ওসমান গনি এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. এম আবদুল আলীম। তারা বইটি নবনির্বাচিত রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন। এ সময় আগামী প্রকাশনীর পক্ষে লেখক মৌলি আজাদ উপস্থিত ছিলেন।

নতুন রাষ্ট্রপতি বলেন, ‘সামনে জাতীয় সংসদ নির্বাচন। অনেকেই বলছেন, নির্বাচন খুব ক্রুশিয়াল হবে, কিন্তু আমি মনে করি কোনো ক্রুশিয়াল নয়।’ তিনি বলেন, ‘দেশে একটি সংবিধান আছে। কারও মাথা ঘামানোর প্রয়োজন নেই। দেশের সংবিধান অনুযায়ী স্বাধীন নির্বাচন কমিশন (ইসি) একদম তাদের সর্বোচ্চ স্বাধীনতা প্রয়োগ করে সংবিধানের আলোকে একটি নিরপেক্ষ, অংশগ্রহণমূলক এবং গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠান করতে সক্ষম হবে।’

নবনির্বাচিত রাষ্ট্রপতি বলেন, ‘রাষ্ট্রপতি হিসেবে আমার যেটুকু দায়িত্ব, নিরপেক্ষতা বজায় রাখার জন্য, সমস্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য জন্য যতটুকু প্রয়োজন করব।’

‘এগিয়ে যাও বাংলাদেশ’ গ্রন্থ মোহাম্মদ সাহাবুদ্দিন জানান, এতে ঘটনাবহুল প্রবন্ধ রয়েছে। এর পাতায় পাতায় বিধৃত হয়েছে শৈশব থেকে শুরু করে পুরো জীবনের কথা। সংগ্রাম, রাজনীতি, মুক্তিযুদ্ধ, জেল জীবন, কর্মজীবন, সংসার-জীবন, চিন্তাদর্শন সব কিছুর পরিচয়। ২০৪ পৃষ্ঠার এই বইটিতে জাতির পিতার সঙ্গে তার দুষ্প্রাপ্য ও ঐতিহাসিক কিছু আলোকচিত্র যুক্ত করা হয়েছে।

নবনির্বাচিত রাষ্ট্রপতি বলেন, ‘ব্যক্তিজীবন এবং সমকালীন রাজনৈতিক ঘটনাবলি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধ তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে উন্নয়ন কর্মকাণ্ড, সেগুলোর বিস্তারিত উঠে এসেছে।’ ২০২৩ সালের ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হন মোহাম্মদ সাহাবুদ্দিন। আগামী ২৪ এপ্রিল বেলা ১১টায় বঙ্গভবনে তার শপথ নেওয়ার কথা রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.