ট্রেনের ইঞ্জিন থেকে তেল চুরির অভিযোগে আটক ২, দুই চালক সাময়িক বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

0

নিজস্ব প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে রেলওয়ের লোকোমেটিভ ইঞ্জিন থেকে তেল চুরির অভিযোগে দুইজনকে আটক করেছে রেলওয়ে গোয়েন্দা নিরাপত্তা বাহিনীর সদস্যরা। জব্দ করা হয় ৫০ লিটার তেল।

এ ঘটনায় ওই ইঞ্জিনের দুই চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২০ মে) রাত সাড়ে ১২ টার দিকে খুলনা-ঈশ্বরদী রেলরুটের ঈশ্বরদী পাতিবিল তিনকোণা পুকুর এলাকায় এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলো, ঈশ্বরদী পৌর এলাকার উমিরপুর গ্রামের মৃত আকতার আলীর ছেলে আমিনুল ইসলাম (৩৫) ও ছামিউল আলমের ছেলে আলিফ মিয়া (১৮)

জানা যায়, শনিবার (২০ মে) রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা থেকে ঈশ্বরদী অভিমুখে লোকোমোটিভ ইঞ্জিনটি আসছিল। রেলওয়ে ইঞ্জিনটি ঈশ্বরদীর তিনকোণা পুকুর এলাকায় পৌঁছালে রেলওয়ে ইঞ্জিন (নম্বর ৬৫৩২) থামিয়ে ইঞ্জিন থেকে তেল পাচার করার সময় হাতেনাতে ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনী (গোয়েন্দা) সদস্যরা দুইজনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে চটের বস্তার ভেতর ৫০ লিটার তেল জব্দ করা হয়।

পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মণ্ডল এ তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় ইঞ্জিনের চালক তারেক আজাদ ও সহকারী চালক শাহীন রেজা আরিফ কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় সহকারী পরিবহণ কর্মকর্তা, সাজেদুল ইসলামকে

আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিহির রঞ্জন দেব জানান, ‘তেল চুরির ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানায় মামলা নথিভুক্ত হয়েছে। রোববার (২১ মে) দুপুরে আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, ‘দুই চালকের সাময়িক বরখাস্ত আদেশ কার্যকর করা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.