তিন হাজার কেজি আম গেল ভারতের ৬ রাজ্যে

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ভারতের আসাম ও মেঘালয়সহ উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়নে প্রতি বছরের মতো এ বছরও ওই রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের জন্য রাজশাহীর ৩ হাজার কেজি আম উপহার হিসেবে পাঠিয়েছেন।

গতকাল দুপুরে তামাবিল স্থলবন্দর দিয়ে ভারতের আসাম, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, অরুণাচল ও মনিপুরসহ উত্তর পূর্বাঞ্চলীয় ৬টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের জন্য উপহার হিসেবে আমগুলো পাঠানো হয়।

তামাবিল স্থলবন্দর সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে পাঠানো আমগুলো রাজশাহী থেকে সরাসরি পিকআপ ভ্যানে করে শনিবার দুপুরের দিকে তামাবিল স্থলবন্দরে আনা হয়। কার্টনে করে আসা ৩ হাজার কেজি আমের মধ্যে ৩০০ কার্টন লেংড়া ও ৩০০ কার্টন হিমসাগর আম ছিল।

পরে গৌহাটিতে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনের প্রশাসনিক কর্মকর্তা অমল জ্যোতি বড়ুয়া বাংলাদেশের সহকারী হাইকমিশন গৌহাটির পক্ষ থেকে আমগুলো গ্রহণ করেন। পরে বাংলাদেশের সহকারী হাইকমিশন অফিস গৌহাটির মাধ্যমে আমগুলো আসামের মুখ্যমন্ত্রী হিমান্ত বিশ্বশর্মা, মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা, মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা, নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিও, অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু ও মনিপুরের মুখ্যমন্ত্রী এন. বীরেন সিংয়ের কাছে পৌঁছে দেওয়া হবে বলে জানান তিনি।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.