কারো কাছে মাথা নোয়াব না, এটাই আমাদের প্রতিজ্ঞা: প্রধানমন্ত্রী

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ‘দেশ এগিয়ে যাচ্ছে, ২০৪১ সালের বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ, জনগোষ্ঠী হবে স্মার্ট। বাংলাদেশকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না। কারো কাছে মাথা নোয়াব না, এটাই আমাদের প্রতিজ্ঞা।’

রোববার (১১ জুন) বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণের সেরা মেধাবী পুরস্কার ও বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই অনুষ্ঠানে মাধ্যমিক থেকে স্নাতক ও সমমান পর্যায়ের অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ করেন তিনি। এ সময় দেশের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষায় সরকারের নানান অবদান তুলে ধরেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, দেশে গণতন্ত্রের ধারা অব্যাহত আছে বলেই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সফল হয়েছে আওয়ামী লীগ। ৫০ বছরের ইতিহাসে দেশে কেবল এখন গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে। গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে।

সরকার প্রধান আরও বলেন, আওয়ামী লীগ ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দেয়। আজকে বাংলাদেশ ডিজিটালমাধ্যমে সফলতা অর্জন করেছে। আধুনিক প্রযুক্তি জ্ঞানের সাথে তাল মিলিয়ে চলতে হবে। এ দেশকে আর কেউ পেছনে টেনে নিতে পারবে না।

মেধা বিকাশের সুযোগ অব্যাহত থাকলে দেশ কখনও পিছিয়ে পড়বে না উল্লেখ করে তিনি বলেন, বিএনপির সময় ক্যাম্পাসে ছিল সেশনজট, অস্ত্রের ঝনঝনানি। বোমা গুলির শব্দ না শুনে ছাত্র-ছাত্রীরা ঘুমাতে পারতো না। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর শিক্ষাঙ্গনে আর এমন অবস্থা নেই।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.