৩৬ হাজার ৬০০ টন কয়লা নিয়ে পায়রায় বিদেশি জাহাজ

0

বিডি২৪ভিউজ ডেস্ক : পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩৬ হাজার ৬০০ টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে এমভি জাডোর নামে একটি মাদারভ্যাসেল এসেছে। গত বুধবার রাতে জাহাজটি পটুয়াখালীর পায়রা বন্দরের আউটারে এসে পৌঁছায়। বর্তমানে জাহাজটি আউটারেজ থেকে ইনার অ্যাংকোরেজে নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছেন পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপপরিচালক আজিজুর রহমান।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ আবদুল হাসিব জানান, জাহাজটি ইনারে পৌঁছানোর পরপরই লাইটারের মাধ্যমে কয়লা খালাস কার্যক্রম শুরু হবে। লাইটারে করে কিছু কয়লা কমিয়ে গতকাল বৃহস্পতিবার রাত অথবা শুক্রবার সকালে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে গিয়ে পৌঁছাবে জাহাজটি। এরপর জাহাজ থেকে কয়লা খালাস করে নেওয়া হবে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের রিজার্ভারে।

বন্ধ তাপবিদ্যুৎ কেন্দ্র পুনরায় চালু হওয়ার পর কয়লা নিয়ে আসা এটি তৃতীয় জাহাজ। ১৮৯ দশমিক ৯৯ মিটার দৈর্ঘ্য ও ৩২.২৫ মিটার প্রস্থের এ জাহাজটি প্রায় এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে ছেড়ে আসে। এর আগে প্রায় ৭৮ হাজার টন কয়লা নিয়ে পাভো ব্রেভ ও অ্যাথেনা নামের আরও দুটি জাহাজ বন্দরে আসে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.