পাবিপ্রবিতে শিক্ষকদের জন্য প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ শনিবার অর্থনীতি বিভাগের শিক্ষকদের জন্য ‘আউটকাম বেজড এডুকেশন কারিকুলাম ডেভেলপমেন্ট’ বিষয়ে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালাটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক এবং আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. মো. আব্দুর রশিদ সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. শেখ রাসেল আল-আহম্মেদ এবং সহযোগী অধ্যাপক ড. মো. নূর আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, বিশ্ব ও সময়ের সাথে তাল মিলিয়ে আমাদের আগাতে হবে। প্রতিটি কাজে গুণগত মান ঠিক করে সম্পন্ন করা এবং আমাদের দুর্বলতাগুলোকে কাটিয়ে উঠতে হবে। কাজের মান ঠিক রাখতে হলে, প্রতিটি ক্ষেত্রে মনিটরিং বাড়াতে হবে। শিক্ষার্থীদের মাঝে আলো জ্বালানো এবং সুন্দর কারিকুলামের মাধ্যমে শিক্ষাকে প্রতিযোগিতামূলক বাজারের সাথে যুগোপযোগী করে গড়ে তুলতে হবে।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল-এর উদ্যোগে অর্থনীতি বিভাগের সকল শিক্ষক প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। সকাল ১০টায় শুরু হয়ে দুপুর পর্যন্ত কর্মশালা চলে। কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের ভার্চুয়াল শ্রেণিকক্ষে অনুষ্ঠিত হয়। সঞ্চালনা করেন অর্থনীতি বিভাগের প্রভাষক মো. নেহাল হাসনাইন।

 

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.