আগস্ট আসলেই শোকের চাদরে ছেয়ে যায় টুঙ্গিপাড়া – নুরুজ্জামান বিশ্বাস এমপি

0

নিজস্ব প্রতিনিধি : আগস্ট আসলেই শোকের চাদরে ছেয়ে যায় টুঙ্গিপাড়া। শোকের মিছিলে টুঙ্গিপাড়া সহ সারাদেশ শোকে মুহ্যমান হয়। দিনে দিনে এ কান্না যেন আরও ভারি হচ্ছে। কাঁদছে সবুজ-শ্যামলের বিশাল প্রান্তর। বঙ্গবন্ধু ঘুমিয়ে আছেন সবুজের প্রান্তরে, কোলাহলমুক্ত কাদা-মাটির ঘ্রাণ নিয়ে। আর মাতম বইছে চারদিকে। গোপালগঞ্জ থেকে ঘোনাপাড়া, ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া। সর্বত্রই শোকের ছায়া। আগস্টের শুরু থেকেই এখানকার দোকানে দোকানে কালো পতাকা ওঠানো হয়েছে।

সারাদেশে এ মাসে কালো কাপড়ে মোড়ানো শত শত তোরণ জানান দেয় নৃশংস সেই হত্যাকাণ্ডের ঘটনাপ্রবাহ। বঙ্গবন্ধুর মৃত্যু হয়নি, তিনি রয়েছেন এদেশের কোটি কোটি বাঙালীর প্রাণে, তিনি মৃত্যুঞ্জয়ী। শোককে শক্তিতে রূপ দিয়ে মুজিব চেতনাকে আঁকড়ে ধরে এখনো কোটি বাঙালীর প্রানে বেঁচে আছেন বঙ্গবন্ধু এমনটি মন্তব্য করেছেন বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা কল্যাণ পরিষদের সিনিয়র সহ-সভাপতি পাবনা-৪(ঈশ্বরদী- আটঘরিয়া) সংসদ সদস্য, বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

শোকাবহ ২৯ আগষ্ট মঙ্গলবার বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা কল্যাণ পরিষদের আয়োজনে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারের সকলের আত্মার মাগফিরাত কামনা করে সমাধিস্থল জিয়ারত ও দোয়া শেষে প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, স্বাধীনতার মুক্তির প্রতীক ছিলেন বঙ্গবন্ধু।বাঙালী জাতির আজ বিশ্বের বুকে যে পরিচয় সৃষ্টি হয়েছে হাজার বছরের ইতিহাসের মর্যাদা অক্ষুণ্ণ আছে তা বঙ্গবন্ধুর জন্যই। বঙ্গবন্ধুর জম্ম না হলে এদেশ কখনো স্বাধীন হতোনা, বঙ্গবন্ধু ছিলেন বাঙালীর স্বপ্নদ্রষ্টা, আর সে স্বপ্নকে স্বাধীনতার মাধ্যমে বাস্তবে রুপ দিয়েছিলেন বঙ্গবন্ধু।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বঙ্গতাজ তাজউদ্দিন আহমেদের কন্যা বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা কল্যাণ পরিষদের সভাপতি শারমিন আহমেদ রিপি, সঞ্চালনা করেন বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মতিউর রহমান। উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু কেন্দ্রীয় পরিষদের অর্থ সম্পাদক ও আওয়ামীলীগ নেতা জালাল উদ্দিন তুহিন, সাবেক ভিপি ও ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মুরাদ আলী মালিথা, মূলাডুলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক মালিথা, উপজেলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, আওয়ামীলীগ নেতা ইমরুল কায়েস দারা, শ্রমিকলীগ নেতা জাহিদ হোসেন, যুবলীগ নেতা ও বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস সহ যুবলীগ ছাত্রলীগ নেতা-কর্মীরা।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.