আটঘরিয়ায় শুরু হলো দশদিনব্যাপী নৌকাবাইচ

0

পাবনা প্রতিনিধি : উৎসবমুখর পরিবেশে আর হাজারো দর্শকের উপস্থিতিতে পাবনার আটঘরিয়ায় শুরু হলো দশদিনব্যাপী আবহমান গ্রামবাংলার ঐহিত্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ও রুচির সৌজন্যে প্রতিবারের মতো এবারও আটঘরিয়া উপজেলার গোড়রী গ্রামের চিকনাই নদীতে শুরু হয়েছে এই নৌকাবাইচ প্রতিযোগিতা।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম রতনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। উদ্বোধক হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, সুজানগর উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, পাবনা পৌরসভার সাবেক মেয়র কামরুল হাসান মিন্টু, পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি ও জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি, যুগ্ম আহ্বায়ক শিবলী সাদিক, বিশিষ্ট ব্যবসায়ী শাহাদত হোসেন প্রমুখ।

নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে পাবনা ও সিরাজগঞ্জের বিভিন্ন এলাকা থেকে অসংখ্য মানুষ চিকনাই নদীর পাড়ে ভীড় জমান। এ বছরের প্রতিযোগিতায় পাবনা ও সিরাজগঞ্জ জেলার ২০টি নৌকাবাইচ দল অংশ নিয়েছে।

নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজক আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, গ্রামবাংলার ঐতিহ্যকে ধরে রাখতে এবং নতুন প্রজন্মের সাথে পরিচয় করিয়ে দিতে প্রতিবছর এই নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। আর সবার সহযোগিতায় আগামীতেও এই আয়োজনের ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত ১৯৯৬ সাল থেকে প্রতি বর্ষায় গোড়রী গ্রামে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। সারাবছর পানি না থাকলেও বর্ষায় চিকনাই নদীতে পানির প্রবাহ বেশি থাকায় এ সময় এখানে নৌকা বাইচের আয়োজন করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.