ঢাকা বাংলাদেশ-সউদী আরব সম্পর্ক আরও নতুন উচ্চতায় নিয়ে যেতে আগ্রহী

0

বিডি২৪ভিউজ ডেস্ক : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম দু’দেশের মধ্যে বিদ্যমান চমৎকার ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে অটুট রাখতে ঢাকার আগ্রহ বাংলাদেশ এবং সৌদি আরবকে (কেএসএ) এক নতুন উচ্চতায় নিয়ে যাবে।

তিনি সহযোগিতার উদীয়মান ক্ষেত্র এবং উচ্চ-পর্যায়ের সফর বিনিময় ছাড়াও দুই দেশের মধ্যে নতুন এবং ক্রমবর্ধমান কর্মকান্ড নিয়েও সন্তোষ প্রকাশ করেছেন ।

গতকাল সন্ধ্যায় রাজধানীতে রয়্যাল সৌদি দূতাবাস কর্তৃক আয়োজিত সৌদি আরবের ৯৩তম জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

আলম তার বক্তৃতায় দ্বিপাক্ষিক এই সম্পর্ক যুগ যুগ ধরে বহমান রয়েছে উল্লেখ করে বলেন, বিভিন্ন দ্বিপাক্ষিক এবং বহুপাক্ষিক খাতে একটি গভীর বোঝাপড়া এবং ঘনিষ্ঠ সহযোগিতার উপর ভিত্তি করে এই বিশ্বস্থ অংশীদারিত্ব গড়ে উঠেছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সৌদি ক্রাউন প্রিন্স ড. মধ্যে সাম্প্রতিক ফলপ্রসূ বৈঠকের কথাও স্মরণ করেন।

প্রতিমন্ত্রী ২.৮ মিলিয়ন শ্রমিক নেওয়ায় জন্য সৌদি আরবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এই শ্রমিকরা উভয় দেশের অর্থনীতিতে অবদান রাখছেন। তিনি বাংলাদেশের জনশক্তি বৃদ্ধিতে বিশেষ করে ওয়ার্কার্স রিক্রুটমেন্ট এন্ড স্কিল ভেরিফিকেশন প্রোগ্রাম স্বাক্ষরে (এসভিপি) গতিশীল ভূমিকার জন্য রাষ্ট্রদূতের প্রশংসা করেন।

সৌদি আরব এই ফ্রেমওয়ার্ক চুক্তির মাধ্যমে দক্ষ বাংলাদেশী কর্মী নিয়োগ করবে এবং পাশাপাশি অদক্ষ শ্রমিক নিয়োগ অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী। প্রতিমন্ত্রী আঞ্চলিক স্থিতিশীলতা অর্জনে কূটনীতি ও সংলাপসহ ইয়েমেন সংকটের সমাধানে রাজনৈতিক উপায় খোঁজা এবং মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়ায় দ্ব্যর্থহীন সমর্থন ব্যক্ত করার জন্য সৌদি আরবের অঙ্গীকারেরও প্রশংসা করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.