পাবনায় বাঁচতে চাই এর বিশ্ব শিক্ষক দিবস পালিত

0

পাবনা প্রতিনিধি : কাঙ্খিত শিক্ষার জন্য শিক্ষক, শিক্ষক স্বল্পতা পূরণ বৈশি^ক অপরিহার্যতা শীর্ষক শ্লোগান নিয়ে পাবনায় বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে।

পাবনা মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার বেলা ১১ টায় গণস্বাক্ষরতা অভিযান ও পাবনার বেসরকারি উন্নয়ন সংস্থা বাঁচতে চাই সমাজ উন্নয়ন সমিতির বাস্তবায়নে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশিষ্ট শিক্ষাবীদ, শহীদ বুলবুল সরকারী কলেজের প্রাক্তন অধ্যক্ষ, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও পাবনা কালেক্টরেক্ট পাবলিত স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে এবং সাংবাদিক ও উন্নয়নকর্মি কামাল সিদ্দিকীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার বেগম পারুল আক্তার।

বিশেষ অতিথি ছিলেন পাবনা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাফিজুর রহমান, সহকারী উপজেলা শিক্ষা অফিসার সাঈদা শবনম, পাবনা সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক আকতার জামান, সহকারী অধ্যাপক হালিমা খাতুন, টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি এইচ কে এম আবু বকর সিদ্দিক। স্বাগত বক্তব্য দেন বাঁচতে চাই উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক আব্দুর রব মন্টু। অনুষ্ঠানে বিশ^ শিক্ষক দিবসের উপর ধারণাপত্র উপস্থাপন ও মাল্টিমিডিয়া প্রেজেন্ট করেন কামাল সিদ্দিকী।

অনুষ্ঠানের শুরুতেই মহান ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনের ভাষা শহীদ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে বিভিন্ন সরকারি বেসরকারি কলেজের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, নারী উদ্যোক্তা, বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন। ধারণা পত্রের আলোচনা করেন ও বিভিন্ন সুপারিশ তুলে ধরে বক্তব্য দেন অবসরপ্রাপ্ত শিক্ষক ও নাট্যাভিনেতা কোবাদ আলী, সেন্টাল গার্লস সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাধন শিক্ষক মির্জা আনোয়ারুল ইসলাম, ওয়াইডাব্লিউসির শিক্ষক জিনাত সুলতানা প্রমুখ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.