বুয়েটে জঙ্গিগোষ্ঠী কার্যক্রম চালাচ্ছে কি না তদন্ত হবে

0

বিডি২৪ভিউজ ডেস্ক : কোনো জঙ্গিবাদী গোষ্ঠী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) গোপনে কার্যক্রম পরিচালনা করলে তা তদন্ত করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। গতকাল শনিবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি আয়োজিত সেমিনার শেষে তিনি এ কথা জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, কিছুদিন আগেও অনেকে অভিযোগ করেছেন কিছু জঙ্গিবাদী গোষ্ঠী গোপনে সেখানে (বুয়েট) কার্যক্রম পরিচালনা করছে। বিষয়টি আমরা আরও গভীরভাবে তদন্ত করব। তবে চলমান আন্দোলন নিয়ে শিক্ষার্থীসহ উভয়পক্ষকে আহ্বান জানাব, সেখানে শিক্ষার পরিবেশ যাতে নষ্ট না হয় সেদিকে খেয়াল রাখবেন।

বুয়েটে জঙ্গিবাদী গোষ্ঠীর কার্যক্রম পরিচালনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ব্যক্তি পর্যায়ে কেউ যদি মৌলবাদী বা জঙ্গিবাদী মানসিকতা রাখে, তাহলে সেটি অবশ্যই বন্ধ করতে হবে এবং প্রতিহত করতে হবে। এজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে। এসব জঙ্গিবাদ নিয়ে যারা তদন্ত করছে—কাউন্টার টেররিজম ইউনিটও বিষয়টি নিয়ে কাজ করবে। শুধু বুয়েট নয়, সব শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য এটি প্রযোজ্য।

বুয়েটে চলমান আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, পেছন থেকে কেউ ইঙ্গিত দিচ্ছে কি না, কেউ জঙ্গিবাদী কিংবা উগ্রবাদী মানসিকতার কিছু ইঙ্গিত দিচ্ছে কি না, সেটি অবশ্যই খতিয়ে দেখতে হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.