পার্বত্যাঞ্চলে শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখতে  সেনাবাহিনী সর্বদা প্রস্তুত

সাংবাদিকদের সাথে মতবিনিময়ে - ব্রিগেডিয়ার শরীফ আমান

0

মাহফুজ আলম, নিজস্ব প্রতিবেদক : ২০৩ পদাতিক ব্রিগেড ও খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মোঃ আমান হাসান পিএসসি বলেছেন, পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী অপারেশন উত্তরণের আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা এবং সন্ত্রাস বিরোধী অভিযানে নিয়োজিত। আমাদের একমাত্র কাজ সন্ত্রাসী দমন ও সম্প্রীতি রক্ষা এবং পার্বত্য জেলায় উন্নয়নের সহযোগী ভূমিক পালন করা। অপারেশন উত্তরণের আওতায় বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়িতে কর্মরত সকল সংস্থার সাথে সমন্বয় করে কাজ করে আসছে। আমাদের দায়িত্ব সকল কাজের উপযুক্ত পরিবেশ এবং সম্প্রীতি বজায় রাখা।

প্রাত্যহিক আইন শৃংখলা রক্ষা আমাদের কাজ নয়, তবে যে শৃঙ্খলার সাথে এলাকার শান্তির যোগসূত্র আছে তা রক্ষা করা অবশ্যই আমাদের কর্তব্য। দেশের অখন্ডতা রক্ষা করা বাংলাদেশ সেনাবাহিনীর মূল কাজ উল্ল্যেখ করে তিনি বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষা করায় আমরা আমাদের জীবন বিলিয়ে দিতেও সর্বদা প্রস্তুত। কোন অপশক্তি দেশের অখন্ডতা বিনষ্ট করতে পারবে না। কোন গোষ্ঠী বা দলের অপতৎপরতা ধ্বংস করতে আমরা সবসময় আমাদের সর্বোচ্চ শক্তি প্রয়োগ করবো। আমাদের মূল লক্ষ পার্বত্য চট্টগ্রামের নিরীহ মানুষের নিরাপত্তা প্রদান করা। বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়ি রিজিয়ন এলাকার উন্নয়নে যে কোন ত্যাগ স্বীকারে সর্বদা প্রস্তুত। সেনাসদর ও ডিভিশন সদরের নির্দেশনামোতাবেক খাগড়াছড়ি রিজিয়ন প্রশাসন এবং অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার সাথে সমন্বয় করে জেলার শান্তি-শৃঙ্খলা, সম্প্রীতি বজায় ও পরিস্থিতি স্থিতিশীল রাখতে সর্বদা চেষ্টা করবে।

বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি রিজিয়ন সদর দপ্তর কার্যালয় অডিটোরিয়ামে জেলার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা এসব কথা বলেন, ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মোঃ আমান হাসান পিএসসি।

সেনাবাহিনীর সাথে মিডিয়ার সম্পর্ক খুবই নিবিড় উল্ল্যেখ করে এসময় তিনি আরো বলেন, সেনাবাহিনীর সকল কাজ মিডিয়ার মাধ্যমেই আমজনতার কাছে পৌঁছায়। খাগড়াছড়ি রিজিয়নের সাথেও মিডিয়ার সম্পর্ক অত্যন্ত নিবিড়। ভবিৎষতেও এ সম্পর্ক অটুট থাকবে বলে বিশ^াস করি। সেনাবাহিনীর সকল কার্যক্রমের সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মিডিয়ার ভূমিকা। পার্বত্যাঞ্চলে সন্ত্রাসীদের আধিপত্য ধ্বংসে জেলায় কর্মরত সাংবাদিকরা ভূমিকা রাখবেন এবং সেনাবাহিনীর সাথে খাগড়াছড়ি শান্তি-সম্প্রীতি বজায় রাখতে কার্যকর ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাব্যক্ত করে পার্বত্য চট্টগ্রামের কর্মরত সাংবাদিকদের ভূমিকা গুলোকে স্যালুট জানান তিনি। জেলার সার্বিক পরিস্থিতি তুলে ধরে মতবিনিময় সভায় খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী বক্তব্য রাখেন। এসময় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার   সংবাদকর্মীরাও উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.