সুজানগরের গোরস্থান থেকে এক রাতে পাঁচটি কঙ্কাল চুরি

0

পাবনা প্রতিনিধি : পাবনার সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের চিনাখড়া কেন্দ্রীয় কবরস্থান থেকে এক রাতেই ৫টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরের দল ওই কবরস্থানের বিভিন্ন পুরোনো কবর খুঁড়ে কঙ্কালগুলো চুরি করে নিয়ে যায়।

শুক্রবার (০৭ জুন) দিবাগত রাতের কোনো এক সময়ে কঙ্কালগুলো চুরি হয়। এলাকার শত শত মানুষ কবরস্থানে শনিবার উপস্থিত হয়ে জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

স্থানীয় এলাকার বাসিন্দা ও চিনাখড়া উচ্চ বিদ্যালয় এর শিক্ষক শরিফুল ইসলাম বলেন, আজ সকালে কয়েকজন শ্রমিক ওই কবর স্থানে লতাপাতা পরিষ্কার করতে যান। এ সময় তাঁরা কয়েকটি কবর খোঁড়া দেখতে পেয়ে স্থানীয় লোকজনদের খবর দেন। লোকজন এসে ৫টি কবর খুঁড়ে রাখা অবস্থায় দেখতে পান। সেগুলোতে কোনো মরদেহ ও কঙ্কালের চিহ্ন খুঁজে পাওয়া যায়নি।

দুলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চিনাখড়া কেন্দ্রিয় গোরস্থান কমিটির সভাপতি সিরাজুল ইসলাম শাহজাহান বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন, আজ সকালে তিনি কবরস্থান থেকে কঙ্কাল চুরির খবর পান। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে ৫টি কবর খুঁড়ে রাখা অবস্থায় দেখতে পান। পরে তাৎক্ষণিকভাবে পুলিশকে বিষয়টি জানালে সেখানে পুলিশ পৌঁছায়। যেসব কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে, সেগুলোর সবগুলোই কয়েক বছরের পুরোনো।

সুজানগর থানার ওসি জালাল উদ্দিন বলেন, বিষয়টি তদন্ত পূর্বক। আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.