মন্ত্রণালয়গুলো দুর্নীতির ব্যারেজ খুলে বসে আছে – দুদক চেয়ারম্যান

0

বিডি২৪ভিউজ ডেস্ক : মন্ত্রণালয়গুলো দুর্নীতির সমস্ত ব্যারেজের পয়েন্টগুলো খুলে রেখেছে বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। গতকাল সোমবার রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০ ও ২০২১’ প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দুদক চেয়ারম্যান বলেন, আমি দুদককে যদি ব্যারেজ হিসেবে তুলনা করি, সমস্ত কিছু ছেড়ে দিয়ে রাখবেন… ব্যারেজ যে রেগুলেট করবে, ব্যারেজের সমস্ত দরজা উড়ে চলে যাবে, যদি আমি সমস্ত পয়েন্ট খুলে রাখি। সাংবাদিকদের উদ্দেশে তিনি

বলেন, এই দুর্নীতির সমস্ত পয়েন্ট সমস্ত মন্ত্রণালয় ছেড়ে দিয়ে বসে আছে, আর আপনারা বলেন- দুদক কিছুই করছে না। এটি আপনাদের চিন্তা করার জন্য বলছি, আপনারা সমাজের বিবেক, আপনারা দুর্নীতি নিয়ে লেখেন।

মন্ত্রণালয় ও বিভাগগুলো নিজেদের কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না উল্লেখ করে সাবেক সিনিয়র সচিব মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, এই যে বিভিন্ন দপ্তর প্রতিষ্ঠানে দুর্নীতি হয়, এটি তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, তাদের কি কোনো দায়-দায়িত্ব নেই?

অনুষ্ঠানে দুদক কমিশনার মো. জহুরুল হক বলেন, সমাজে যাদের ক্ষমতা আছে তারাই দুর্নীতি করে। আপনারা সিআইপি, ভিআইপি- যাদেরকে সম্মান দিয়ে এগিয়ে আনতে যান তারা দুর্নীতির সঙ্গে জড়িত। আপনাদের লেখনীর মাধ্যমে তাদের মুখ উন্মোচন করতে হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.