পাবনায় ‘মানব কল্যাণ ট্রাস্ট’র উপদেষ্টা সম্মেলন অনুষ্ঠিত

0

পাবনা প্রতিনিধি : পাবনার সিংগা মানব কল্যাণ ট্রাস্টের উপদেষ্টা সম্মেলন ও শিক্ষার্থীদের পবিত্র কোরআন শরীফ হাতে নেয়া উপলক্ষ্যে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। শনিবার দুপুর ১২ টায় ট্রাস্টের সম্মেলন কক্ষে এ আয়োজন করা হয়।

মানব কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অবসরপ্রাপ্ত প্রফেসর আলহাজ্ব মোঃ আবুল হোসেন স্বাগত বক্তব্য দেন ও সভাপতিত্ব করেন। ট্রাস্টের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব ড. মোঃ আলমগীর হোসেনের পরিচালনায় ট্রাস্টের সার্বিক পরিস্থিতি ও তথ্য-উপাত্ত উপস্থাপন করেন ট্রাস্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আলহাজ্ব মাওলানা হাফেজ মোঃ আব্দুর রহিম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাহাতাব রিয়েল এস্টেটের চেয়ারম্যান আলহাজ্ব মাহাতাব উদ্দিন বিশ্বাস, ইনকাম ট্যাক্স এডভাইজার রেজাউল কামাল সেলিম, মাদকদ্রব্য দপ্তরের সাবেক কর্মকর্তা আব্দুল ওয়াহাব খান, ব্যবসায়ী আনোয়ারুল ইসলাম, হরুন উর রশিদ খান, জুলফিকার আলী, জাহাঙ্গীর হোসেন, প্রকৌশলী আব্দুল হান্নান, এসএম ল্যাবরেটরীর চেয়ারম্যান মাহবুবুল আলম ফারুক, কাজী ফরহাদ হোসেন, তোফাজ্জল হোসেন, আজিজুর রহমান বকুল, ট্রাস্টের ক্বারী শিক্ষক মাওলানা আব্দুল মালেক প্রমুখ।

ট্রাস্টের ভাইস চেয়ারম্যান ড. আলমগীর হোসেন বলেন, অসহায় বিধবা, হতদরিদ্র, অনাবাসিক শিক্ষার্থী, উচ্চতর ডিগ্রীধারী শিক্ষার্থী, আদিবাসী ও চরাঞ্চলের ২৫ জোড়া জমজ শিশুর মাসিক ভাবে আর্থিক সহায়তা প্রদান। একজন অসহায় বিধবাকে প্রতিদিন সন্ধ্যায় খাবার সরবরাহ, শিশুশ্রম বন্ধ, পথশিশুদের তদারকি, দোলনার শিশু তদারকি, অমুসলিম ব্যক্তি ও পরিবারকে সহায়ত প্রদান করা হয়।

ট্রাস্টের চেয়ারম্যান আবুল হোসেন বলেন, ট্রাস্ট থেকে স্বনির্ভর কার্যক্রম হাতে নেয়া হচ্ছে। ড্রাইভিং, সেলাই মেশি, কম্পিউটার প্রশিক্ষণ, বাঁশ ও বেতের কাজ, ওয়ার্কশপ ও ইলেক্ট্রনিক্স কাজের প্রশিক্ষণ, তনবীহ, জায়নামাজ ও নারিকেলের ছোবা দিয়ে টুপি প্রস্তুত, হাতপাখা তৈরী ও বাচ্চা এব বড়দের পোষাক তৈরীর প্রশিক্ষণ। অবসরপ্রাপ্ত প্রফেসর আবুল হোসেন বলেন, এতিমদের জন্য ৫ তলা ভবন নির্মাণ ও জাতিসংঘরে নিকট থেকে ৫ কোটি টাকা অনুদানে প্রধান উপদেষ্ঠাসহ সংশ্লিষ্ট দেশের দূতাবাসে যোগাযোগ করা হবে। তার ইচ্ছে, মৃত্যুর আগে তিনি এই ট্রাস্ট পরিচালনার জন্য ১ কোটি টাকার ফিক্স এফডিআর করে যেতে চান। এ জন্য সমাজের বিত্তবান ও দানবীরদের সহায়তা দাবী করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.