আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে : ইউএই রাষ্ট্রদূত

0

বিডি২৪ভিউজ ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আব্দুল্লাহ খাসিফ আল হামুদি বলেছেন, আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের একটি ধর্মীয় ও সাংস্কৃতিক সুসম্পর্ক রয়েছে।

তিনি বলেন, সহনশীলতা ও মানবিক সহাবস্থানের মূল্যবোধ প্রচার ও প্রসারে যে সকল দেশ অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে, সংযুক্ত আরব আমিরাত সেগুলোর অন্যতম। আমি আশা করি, সহিষ্ণুতা ও শান্তিপূর্ণ সহাবস্থানের সংস্কৃতি প্রচার ও প্রসারে আইআইইউসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

শনিবার (৮ জুন) আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ক্যাম্পাস পরিদর্শন এসে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইআইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও চট্টগ্রাম ১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাবেক সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইএএসডব্লিউডির ভারপ্রাপ্ত পরিচালক মো. মাহফুজুর রহমান ও দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের লেকচারার শোয়েব উদ্দিন মক্কী।

ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের বন্ধুরাষ্ট্র। আইআইইউসির সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক দীর্ঘদিনের। আমি রাষ্ট্রদূতকে আইআইইউসি পরিদর্শনে আসার জন্য ধন্যবাদ জানাই।

এর আগে রাষ্ট্রদূত আইআইইউসি ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেন ও ক্যাম্পাস পরিদর্শন করেন। এ ছাড়া শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্টের অর্থায়নে নির্মিত সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির শেখ জায়েদ সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কমপ্লেক্সের ক্লাসরুম, শেখ জায়েদ সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কমপ্লেক্সে দ্বিতীয় একাডেমিক ভবন ও ল্যাবসমূহ পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন আইআইইউসি ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য প্রফেসর ড. রশীদ আহমেদ চৌধুরী, মিডিয়া, প্রেস, পাবলিকেন্স অ্যান্ড অ্যাডভারটাইজম্যান্ট কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য মোহাম্মদ খালেদ মাহমুদ, পারচেজ অ্যান্ড প্রকিউরমেন্ট কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর।

আরও উপস্থিত ছিলেন ইন্টারনাল অডিট কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য প্রফেসর ড. মো. ফসিউল আলম, আইআইইউসি উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলা, ভারপ্রাপ্ত ট্রেজারার প্রফেসর ড. মাহি উদ্দিন, রেজিস্ট্রার আ ফ ম আখতারুজ্জামান কায়সার, ফ্যাকাল্টি ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.