পাবনায় যুবদলের ২৪ নেতার পদত্যাগ

0

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী পৌর যুবদলের নবগঠিত আহবায়ক কমিটির আহবায়ক, যুগ্ম আহবায়ক ও সদস্যসহ ২৪ জন নেতাকর্মী পদত্যাগপত্র জমা দিয়েছেন জেলা কমিটির নিকট। গত শনিবার রাতে পাবনা জেলা সভাপতি মোসাব্বির হোসেন সঞ্জু ও সাধারণ সম্পাদক হিমেল রানার কাছে এ পদত্যাগপত্র জমা দেন ঈশ্বরদী পৌর যুবদলের আহবায়ক কমিটির ২৪ জন নেতাকর্মী।

পাবনা জেলা যুবদলের সাধারণ সম্পাদক হিমেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন। পদত্যাগকারীরা হলেন, কমিটির আহবায়ক জাকির হোসেন জুয়েল, যুগ্ন-আহবায়ক সাজেদুল ইসলাম জিতু, রাশেদুল ইসলাম রিপন,শামীম আক্তার রতন, রেজাউল হক মুকুল, আবু জাহিদ উজ্জল, আসাদুজ্জামান আসাদ, সেলিম চৌধুরী, সাইদুল ইসলাম, মাহাবুবুর রহমান রিয়াদ, রফিকুল ইসলাম তুহিন, আহবায়ক কমিটির সদস্য কিরণ সরদার, হাফিজুর রহমান হাফিজ,নূর মোহাম্মদ স্বপন, সাইফুল ইসলাম ফয়েজ, মোহাম্মদ শওকত আলী, সদস্য, সাইদুর ইসলাম, সাহিদুর রহমান সাহেদ, সোহেল রানা পাখি,মুশফিকুর রহমান মিশন, রবিউল ইসলাম রাজু, জুবায়ের ফারুক রাজিব, মোহাম্মদ শেখ রিঙ্কু, মোঃ সুমন।

নবগঠিত আহবায়ক কমিটির পদত্যাগকারী আহবায়ক জাকির হোসেন জুয়েল জানান, গত ২ মে’ বিএনপি যুবদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত ঈশ্বরদী পৌর যুবদলে জাকির হোসেন জুয়েলকে (আমাকে) আহবায়ক ও একেএম সাজেদুজ্জামান জিতুকে সদস্য সচিব করে ঈশ্বরদী পৌর যুবদলের একটি আহবায়ক কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়।

আবার ওই রাতেই ঘোষিত কমিটি বাতিল করে জাকির হোসেন জুয়েলকে আহবায়ক ও আলী জুবায়ের প্রতীককে সদস্য সচিব করে ঈশ্বরদী পৌর যুবদলের নতুন আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। যা অত্যন্ত দুঃখজনক। আমরা এই পকেট কমিটি কোনভাবেই মেনে নিতে পারেনি।

তিনি আরো বলেন, গত ৫ মে’ ঈশ্বরদী পৌর যুবদলের আহবায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করে এ কমিটি ৭ দিনের মধ্যে বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণার দাবি জানাই আমরা। পাশাপাশি কেন্দ্রীয়, বিভাগীয় ও পাবনা জেলা যুবদলের নেতৃবৃন্দের নিকট এ বিষয়টি অবহিত করি। কিন্তু ৭ দিনের বেশি সময় অতিবাহিত হলেও দলের পক্ষ থেকে এব্যাপারে কোন ইতিবাচক সারা মেলেনি। তাই আমরা ৪২ সদস্যের আহবায়ক কমিটির ২৪ জনই একযোগে পদত্যাগ করেছি।

এসময় জাকির হোসেন জুয়েল বলেন, বিগত আন্দোলন সংগ্রামের যেসকল নেতাকর্মীরা রাজপথে ছিলেন। যারা জেল, জুলুম নির্যাতন সহ্য করেছেন। তাদেরকে এই কমিটিতে স্থান দেয়া হয়নি। অথচ যাদের আন্দোলন-সংগ্রামে কখনও দেখা যায়নি, যারা দীর্ঘদিন রাজনীতির সাথে সম্পৃক্ত নেই- এমন ব্যক্তিদের কমিটিতে ঠাঁই দেয়া হয়েছে। কমিটি গঠনের ক্ষেত্রে সমন্বয়হীনতা ও ত্যাগী নেতাদের মূল্যায়ন না করা পদত্যাগের অন্যতম কারণ। পাবনা জেলা যুবদলের সভাপতি মোসাব্বির হোসেন সঞ্জু বলেন, ঈশ্বরদী পৌর যুবদলেন ২৪ জন নেতাকর্মীর পদত্যাগের আবেদনপত্র আমরা পেয়েছি। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলাপ আলোচনা করে এ ব্যাপারে পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.