বিএনপি-জামায়াতের সহিংস রাজনীতির সাথে জনগন আর যেতে চায় না – গালিবুর রহমান শরীফ

0

পাবনা (ঈশ্বরদী) প্রতিনিধি : মানুষ উন্নয়নের রাজনীতির সাথে রয়েছে, বিএনপি-জামায়াতের সহিংস রাজনীতির সাথে জনগন আর যেতে চায় না বলে মন্তব্য করেছেন পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ভূমিমন্ত্রীর ছেলে গালিবুর রহমান শরীফ।

বুধবার  (১১ অক্টোবর) সন্ধায় পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের আয়োজনে মুলাডুলি বাজারে মুক্তমঞ্চে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

গালিবুর রহমান শরীফ বলেন, ঈশ্বরদী তথা এই  মুলাডুলি ইউনিয়নের মানুষ হচ্ছে শান্তিপ্রিয় মানুষ। তারা কখনো চাইবে না, বিএনপি-জামায়াতের ওই সহিংস রাজনীতি আবার মাথাচাড়া দিয়ে উঠুক। আমি বিশ্বাস করি, জননেত্রী শেখ হাসিনার হাত ধরে যে অভূতপূর্ব উন্নয়নের দিকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমাদের সাধারন মানুষজন সেই উন্নয়নের রাজনীতির সাথেই থাকবে।

পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ আরও বলেন, ‘বিএনপি-জামায়াতের লোকেরা সাম্প্রতিক সময়ে নানা মন্তব্য করে  আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে চাই। তারা বানচাল করতে চাই সামনের নির্বাচন, বিদেশী শক্তি ও বিভিন্ন ধরণের অপশক্তিদের সাথে হাত মিলিয়ে। তাদের তারেক জিয়া লন্ডনে বসে নানা ধরণের কুমন্ত্রণা দিচ্ছে। 

স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপি-জামায়াত  কুমন্ত্রণাতে বিশ্বাসী আর জনগন বিভ্রান্ত হবে না তাদের সাথে সাধারন মানুষের কোন সম্পৃক্ততা থাকবে না  মন্তব্য করে গালিবুর রহমান শরীফ  বলেন, ২০১৪ সালে দেশে আন্দোলনের নামে বিভিন্ন রকম নাশকতা তারা করেছে। তাদের উন্নয়নের কিছু নাই। শুধু হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে বিদেশে বসে আছে। তার মা (খালেদা জিয়া) অসুস্থ! তার মাকে দেখতে আসে না। কর্মীরা কিভাবে আছে? তাদেরকে দেখতে আসে না ওই সইতান (তারেক জিয়া)। বাংলার মানুষ অন্তত বিভ্রান্ত না হয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে না। তার সাথে দেশের সাধারন মানুষের কোন সম্পৃক্ততা থাকবে না

আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে দলীয় নেতাকর্মীদের উদ্দ্যেশে গালিব বলেন, সতর্ক থাকতে হবে,সক্রিয় থাকতে হবে,সজাগ থাকতে হবে।
বঙ্গবন্ধুকন্যা,জননেত্রী  শেখ হাসিনার কর্মী হিসেবে আমাদেরকে মাঠে থাকতে হবে। বিএনপি-জামায়াতকে মাঠে থেকে আওয়ামীলীগের প্রতিটি নেতা-কর্মী প্রতিহত করবে।

গালিবুর রহমান শরীফ বলেন, আমার পিতার মৃত্যুর পর মুলাডুলি ইউনিয়নে আমাদের কিছু নেতৃবৃন্দের, নিজেদের কিছু আত্মকেন্দ্রীক চিন্তা ভাবনার জন্য আমাদের তৃণমূল অনেকটাই নিগৃত ও অবহেলিত। আমি আশা করব, আমাদের অভিভাবক, বঙ্গবন্ধুকন্যা, আমাদের আকুতি ঠিকই বুঝবেন। এ ব্যাপারে আমাদের কোন সন্দেহ নাই। 

আগামী সংসদ নির্বাচনের আগে যদি বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র করে তা প্রতিহত করবার আহবান জানিয়ে বলেন, যদি কোন বিএনপি জামায়াতসহ বিভিন্ন অপশক্তি ষড়যন্ত্র  নেতা ও কর্মীদের গালিব বলেন, যদি কোন বিএনপি জামায়াতসহ বিভিন্ন অপশক্তি ষড়যন্ত্র করতে শুরু করে,একতাবদ্ধ হয়ে প্রতিহত করতে হবে।

শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির সাথে সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়ে গালিব বলেন, বঙ্গবন্ধুকন্যা, দেশরত্ন শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে নিয়ে যাবে। তার মানে, আমরা সম্পৃক্ত হব দেশনেত্রী শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির সাথে। 

গালিবুর রহমান শরীফ বলেন, দেশরত্ন শেখ হাসিনা আমার প্রয়াত পিতার হাত ধরে অনেক কিছু দিয়েছেন। বাংলাদেশের সবচেয়ে বড় প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পটি স্থাপিত হচ্ছে। তিনি ঈশ্বরদীতে ইপিজেড করে দিয়েছেন,যেখানে হাজার হাজার মা- বোনেরা ভাইয়েরা কাজ করছেন। ঈশ্বরদী বহু স্কুল কলেজ, মসজিদ, মাদ্রাসা, গড়ে উঠেছে। যা কিছু  হয়েছে জননেত্রী শেখ হাসিনা আমার প্রয়াত পিতার হাত ধরে আপনাদের উপহার দিয়েছেন।

তিনি আরও বলেন, মুলাডুলি ইউনিয়নটি কৃষি কাজে ও খাদ্য ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এখানে আমাদের সব্জির বড় বাজার রয়েছে, সিএমবি গোডাউন আছে। কৃষিখাতের যে বাজার রয়েছে, সে তুলনায় অবকাঠামো যে উন্নয়ন হওয়ার দরকার, তা মনে হয় এখনি সময়। বৃষ্টির দিন জলাবদ্ধতা হয়। জননেত্রী শেখ হাসিনা আগামী সংসদ নির্বাচনে আমাকে যদি সুযোগ দেন,আমি আপনাদের নিয়ে কাজ করব। 

গালিবুর রহমান শরীফ বলেন, আবেগআপ্লুত হয়ে বলেন, আমার প্রয়াত পিতা আপনাদের সাথে নিয়ে আপনাদের জন্য এই রাজনীতিকে ইবাদত মনে করে দিনরাত্রি পরিশ্রম করে আপনাদের ভাগ্যোন্নয়ের জন্য কাজ করে গেছেন। আজকে তার মৃত্যুর পর আপনাদের অনেকের মন কাঁদে, তার অভাব সবসময়ই অনুভব করেন। বাবার মৃত্যুর পর যে কারণে আপনারা তার সন্তান হিসেবে আমাদের বুঁকে আগলে, ভালোবাসা দিয়ে আপনাদের মাঝে রেখেছেন সে জন্য আমরা কৃতজ্ঞ।

এদিকে মতবিনিময় সভাকে কেন্দ্র করে মুলাডুলি মুক্তমঞ্চ জনসভায় রূপ ধারণ করে। মত বিনিময়সভায় ঈশ্বরদী উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমালের নেতৃত্বে কয়েক শতাধিক মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে মতবিনিময় সভায় যোগ দেন। এছাড়াও মুলাডুলি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামীলীগ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মতবিনিময় সভায় যোগ দিয়ে জনসমাবেশে রূপান্তর করেন।

মুলাডুলি ইউনিয়ন আওয়ামীলীগ ১নং ওয়ার্ড শাখার সাধারন সম্পাদক মফিজ উদ্দিন শেখ এর সভাপতিত্বে মুলাডুলি ইউনিয়ন ছাত্রলীগ সাধারন সম্পাদক বাপ্পী মালিথার সঞ্চালনে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, মুলাডুলি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সেলিম মালিথা,ঈশ্বরদী উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল, ঈশ্বরদী পৌর যুবলীগ সভাপতি আলাউদ্দিন বিপ্লব,

স্বাগত বক্তব্য রাখেন, মুলাডুলি ইউনিয়ন যুবলীগ সভাপতি খন্দকার মিলন, ঈশ্বরদী পৌর ছাত্রলীগ সভাপতি আবির হাসান শৈশব,  মু্লাডুলি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আলমগীর হোসেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.