পাবনায় বিভিন্ন অসামাজিক কাজ বন্ধ ও উন্নয়নকাজে বাধাদানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি

0

পাবনা প্রতিনিধি : পাবনার বেড়ায় অসামাজিক কাজ বন্ধ ও উন্নয়কাজে বাধানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে সংবাদ সম্মেলন হয়েছে। রোববার (১৪ মার্চ) দুপুরে পাবনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপির ছেলে ড. এস এম নাসিফ শামস্।

তিনি লিখিত বক্তব্যে জানান, বেড়া পৌরসভার মুজিব বাঁধ সংলগ্ন পায়না থেকে মোহনগঞ্জ পর্যন্ত চাঁদাবাজী, মাদক, জুয়া, অবৈধ মাটি ও বালি উত্তোলন, কৃষিজমি খনন সহ নানারকম অসামাজিক কাজ চালিয়ে যাচ্ছে একটি চক্র। তাদের কাছে জিম্মী হয়ে পড়েছে স্থানীয় সাধারণ মানুষ। শিক্ষা ও কর্মসংস্থানের জন্য একটি কৃষি বিশ্ববিদ্যালয়, একটি টেকনিক্যাল কলেজ ও একটি সোলার পাওয়ার প্লান্ট স্থাপনে দীর্ঘদিন ধরে চেষ্টা করছেন ড. এস.এম. নাসিফ শামস্ ।

তার অভিযোগ, এলাকার ওই সিন্ডকেট দলের নেতা মানু মান্নান ব্যাপারী ও তার ভাতিজা কিরণ ব্যাপারী বিভিন্ন সময়ে চাঁদা দাবি করে এসব উন্নয়নকাজে বাধার সৃষ্টি করছেন। ইতিপূর্বে কয়েকদফা তার উন্নয়নকাজের প্রজেক্টে গিয়ে চাঁদার দাবিতে ভাঙচুর চালিয়েছে তারা। বিষয়টি নিয়ে থানায় সাধারণ ডায়েরীও করা হয়েছে। কিন্তু তারপরও তারা নিবৃত হয়নি। মাঝেমধ্যেই চাঁদা দাবি করে তারা প্রজেক্টে হামলা করেছে। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার (১২ মার্চ) তারা আবারও সেখানে হামলা চালিয়ে ভাঙচুর করে। স্থানীয় এমপি, মেয়র, ইউএনও, পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গিয়ে ব্যর্থ হয়েছেন।

এমন পরিস্থিতিতে অসামাজিক কাজ বন্ধে এসব চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গণমাধ্যমকর্মীদের কাছে সহযোগিতা কামনা করেন। সেইসাথে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ড. এস.এম. নাসিফ শামস্ ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.