ফুলবাড়ী উপজেলায় নদীতে মাছ ধরার অপরাধে ৯ জনের নিকট জরিমানা আদায়

0

কমল রায়,(ফুলবাড়ী) দিনাজপুর প্রতিনিধি :
দিনাজপুর ফুলবাড়ীতে ছোট যমুনা নদীর গতিপথ বন্ধ করে অবৈধ পন্থায় মৎস্য স্বীকারের অভিযোগে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কানিজ আফরোজ মোবাইল কোর্ট পরিচালনা করে ৯ জন জেলের নিকট ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
২৯ মার্চ সোমবার সকাল ১১টায় উপজেলা খয়েরবাড়ী বাজার যমুনা ব্রিজ সংলগ্ন ছোট যমুনা নদীতে উভয় পাশে নদীর পানি গতিপথ রোধ করে ইঞ্জিন চালিত মেশিন দিয়ে মৎস্য স্বীকার করে এ সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কানিজ আফরোজ, উপজেলা মৎস্য কর্মকর্তা মাজনুন্নাহার মায়া নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৯৮৫ সালের মৎস্য সংরক্ষণ আইন দন্ডবিধি ৬ অনুয়ায়ী ৯ জন মৎস্য স্বীকারীকে জরিমানা আদায় এবং অবৈধ চারটি ইঞ্জিন জব্দ করেন। অভিযান পরিচালনায় আইন-শৃঙ্খলাসহ সার্বিক সহযোগিতা করে ফুলবাড়ী থানা পুলিশ।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কানিজ আফরোজ বলেন, ছোট যমুনা নদীতে কিছু মানুষ এসেছে তারা নদীতে অবৈধ ভাবে ইঞ্জিন স্থাপন করে মাছ ধরার চেষ্টা করছিলো। যা মৎস্য স্বীকার আইন অনুযায়ী পরিপন্থি। আমাদের উপজেলা মৎস্য কর্মকর্তাকে সাথে নিয়ে আমরা অভিযান করেছি, এখানে আমরা নয়জনকে পেয়েছি তাদের প্রত্যেকের কাছ থেকে ১ হাজার টাকা করে জরিমানা আদায় এবং তাদের ব্যবহারিত অবৈধ চারটি ইঞ্জিন জব্দ করা হয়।
জরিমানা প্রদানকারীরা হলেন, ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ডাঙ্গা গ্রামের মৃত সাদেক আলীর পুত্র মোঃ বকুল হোসেন (৩২), পাশের নবাবাগঞ্জ উপজেলার কুচদহ ইউনিয়নের গ্রাম বড়ক চুয়ার মোঃ আব্দুস সালাম ছেলে মোঃ মঞ্জুরুল ইসলাম (২৮), মোঃ মমতাজ আলীর ছেলে মোঃ সেলিম রেজা (৩০), মোঃ সোহরাব আলীর ছেলে মোঃ সাজু (২৯), মোঃ আনারুল ইসলাম ছেলে মোঃ রুবেল আহমেদ (২৯), পিতা মোঃ মিজানুর রহমা ছেলে মোঃ মাসুদ রানা (১৮), মোঃ রহমত আলী ছেলে মোঃ রিজভি(২০), আফজাল হোসেন এর ছেলে মোঃ আসিফ রায়হান (২১), মোঃ সুলতান এর পুত্র মোঃ রিপন (২০) উভয়ের জেলা দিনাজপুর।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.