শেরপুরের নালিতাবাড়িতে ৫ গ্রামের চলাচলের জন্য খালের উপর বাঁধ নির্মাণ করে জনগনের নিকট  প্রিয় ভাজন হলেন উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু

0

নকলা প্রতিনিধি ইউসুফ আলী মন্ডল : শেরপুর জেলার মধ্যে ঐতিহাসিক  বাঁধ নির্মাণ করে দিলেন নালিতাবাড়ির উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু । জানাগেছে , মরিচ পুরান ইউনিয়নের খলচানদা খালের উপর ভাঙ্গন থাকায় আশেপাশের  ১০ গ্রামের লোক ৫ কিলোমিটার ঘুরে মুরিচ পুরান বোর্ড বাজারের সড়ক দিয়ে  হালুয়াঘাট ও নালিতাবাড়ি যাতায়াত করতো প্রায় ১০ হাজার লোক বহুদিন যাবত কষ্টের মধ্যে মাঠ থেকে ফসল আনতে হতো বছরে প্রায় সময়ই  কৃষকদের  ফসল অতি বৃষ্টি ও পাহাড়ী ঢলে ক্ষতিগ্রস্থ হতো । নালিতাবাড়ি পরিষদের  চেয়ারম্যান সাবেক ছাত্র নেতা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজের বুদ্ধি ও গ্রামবাসীর আবেদনের প্রেক্ষিতে  ২০২০/২০২১ অর্থ বছরের  এডিপি ও কাবিখা অর্থায়নে করে দিলেন ১৭শত মিটার  একটি বাঁধ এর মধ্যে সেচ্ছা শ্রমে  ১ কিলোমিটার কাঁচা সড়ক, ৭০০ মিটার  বালুর বস্তা ফেলে  টেকসই  ও মজবুত বাঁধ তৈরী করে দিয়েছেন ।

আশেপাশের গ্রামবাসী বললেন  এই বাঁধ নির্মাণে  কমপক্ষে ১০ হাজার লোকের দীর্ঘদিনের  সমস্যার  সমাধান হয়েছে । নালিতাবাড়ির  উপজেলার চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু বলেন গ্রামবাসীদের মধ্যে ২শত শ্রমিক এ সড়কে স্বেচ্ছাশ্রম দিয়েছেন । এখানে  বার্ষিক উন্নয়ন খাত এডিপি ও গ্রামীন অবকাঠামো রক্ষনাবেক্ষন কাবিখা বরাদ্দে এ বাঁধটি নির্মাণ করা হয়েছে । যাতে করে নকলা হালুয়াঘাট ,নালিতাবাড়ি এই ৩টি উপজেলার  মানুষ সরাসরি সড়কের উপর দিয়ে সহজে যোগাযোগ করতে পারবে ।  গ্রামবাসী বলেন বাঁধটি নির্মাণ হওয়ায়  প্রায় ৫০০ মেট্রিক টন উৎপাদিত  ফসল পাহাড়ী ঢলের কবল থেকে রক্ষা পাবে।  সাবেক ছাত্রনেতা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু  নিজ উদ্দোগে  সীমান্তে বন্য হাতির আক্রমন থেকে রক্ষা পাওয়ার জন্য কলাগাছ রোপনের   কর্ম র্সূচী হাতে নিয়েছেন বলে সাংবাদিককে জানালেন ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.