উচ্ছেদের আগে নোটিশ প্রত্যাহারের দাবিতে ঈশ্বরদীতে বিক্ষোভ স্মারকলিপি

0

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে রেলওয়ের জমিতে ও রেলের কোয়ার্টারে বসবাসরত বাসিন্দাদের বাসা-বাড়িতে বিদ্যুৎ ও পানির লাইন বন্ধ না করার দাবি এবং তাদের উচ্ছেদের আগে পুনর্বাসন করার দাবিতে বিক্ষোভ সমাবেশ হয়েছে।

রোববার (০৬ জুন) সকাল ১১টায় ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয় চত্বরে এ কর্মসূচীর আয়োজন করেন আন্দোলনরত পাকশীবাসী। বিক্ষোভ মিছিল শেষে রেলওয়ের পাকশী বিভাগীয় ম্যানেজার বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

আন্দোলনরত পাকশীবাসীর আন্দোলনে সম্মান জানিয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) মোঃ শাহিদুল ইসলাম আনুষ্ঠানিকভাবে স্মারকলিপি গ্রহন করে তার বক্তব্যে বলেন, আমি আপনাদের আন্দোলন ও নাগরিক অধিকারের প্রতি সম্মান জানিয়ে উর্ধতন কর্তৃপক্ষের নিকট এই আবেদনের ব্যাপারে আলোচনা করবো।

এর আগে ডিআরএম অফিস চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক আবুল কালাম আজাদ, রেলওয়ে শ্রমিকলীগের সাবেক সভাপতি মঞ্জুরুল আলম রতন, পাবনা জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি মেম্বার জাহাঙ্গীর আলম, খেলাঘরের সহসভাপতি সিরাজুল ইসলাম শিরু, পাকশী ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন, যুবনেতা একরামুল হক দোলন, পাকশীর ২নং ওয়ার্ড মেম্বার মোঃ লিটন হোসেন, শিক্ষিকা পলি আক্তার প্রমুখ।

আন্দোলনরত পাকশীবাসী বলেন, সামনে ঈদুল আজহা, শিক্ষা প্রতিষ্ঠান খোলার চিন্তা করছে সরকার, করোনাকালের এই দুঃসময়ে এখানকার কয়েক হাজার বাসিন্দাদের পুনর্বাসন না করে উচ্ছেদ করলে তারা একদিকে যেমন আবাসন হারা হবেন অন্যদিকে এ এলাকার শত শত শিক্ষার্থীদের পড়ালেখা বন্ধ হয়ে যাবে। পাকশীর রেল কলোনি ও রেলের জমিতে বসবাসকারী এসব বাসিন্দাদের উচ্ছেদের আগে পুনর্বাসন করা না হলে তারা প্রাণ দিয়ে হলেও পাকশীর ঐতিহ্য ধরে রাখবেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.