৫৬ লাখ টাকা আত্মসাতে দুদকের মামলা পাবনা এডওয়ার্ড কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে

0

পাবনা প্রতিনিধি : পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেছে দুদক।

সোমবার বিকেলে পাবনা সদর থানায় দুদক পাবনা সমন্বিত আঞ্চলিক কার্যালয়ের উপ সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, অসৎ উদ্দেশ্যে প্রতারণা, জালিয়াতির মাধ্যমে ভুয়া আবেদন ও ভাউচার তৈরি করে অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার নিজেই অনুমোদন করে কলেজের ছাত্র সংসদ তহবিল, উন্নয়ন তহবিল, বিবিধ তহবিল এবং ভর্তি কার্যক্রম ও ফরম ফিলাপ তহবিলের মোট ৫৬ লক্ষ ৮ হাজার ৯৮৬ টাকা অগ্রণী ব্যাংক কলেজ গেট শাখা পাবনা থেকে উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

যা দন্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। ২০১৭ সাল থেকে দীর্ঘ কয়েক দফা তদন্তে বিষয়টি প্রমাণিত হওয়ায় দুদকের প্রধান কার্যালয়ের নির্দেশে সোমবার এ মামলা দায়ের করা হয়।

দুদকের পাবনার আঞ্চলিক কার্যালয়ের উপপরিচালক মোজাম্মেল হক জানান, অধ্যক্ষের ক্ষমতার অপব্যবহার ও দূর্নীতির আরও বিভিন্ন বিষয়ে তদন্ত চলছে। মামলার প্রয়োজনে তাকে যেকোন সময় গ্রেপ্তার করা হবে বলেও জানান তিনি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.