পাবনায় শিক্ষকদের ১৫ দিনের কম্পিউটার বেসিক ট্রেনিং সম্পন্ন

0

পাবনা প্রতিনিধি : শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইচ) উদ্যোগে পাবনার আটঘরিয়ায় আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) কার্যালয়ের রোববার কম্পিউটার ল্যাবে ১৫ দিনের কম্পিউটার বেসিক ট্রেনিংয়ের সমাপনী সম্পন্ন হয়েছে। গত ১৬ জুন থেকে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

ইউআইটিআরসিই’ পাবনার আটঘরিয়া কার্যালয়ের সহকারী প্রোগ্রামার নাহিদ রেজার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা শিক্ষা সুপারভাইজান শিপ্রা রানী। প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য দেন পাবনা কলেজের উপাধ্যক্ষ রাশেদ হোসেন ফারুক রনি, সহকারী অধ্যাপক মোশাররফ হোসেন ও বাঁশেরবাদা হাইস্কুলের সহকারী শিক্ষক উম্মে হাবিবা।

মাস্টার প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ দেন খালিদ সাইফুল্লাহ, মিনুয়ারা খাতুন, রবিউল ইসলাম, শাহজাহান আলী, শাহজাহান আলী ও মোজাহারুল ইসলাম। প্রশিক্ষণের সার্বিক তত্বাবধানে ছিলেন ল্যাব সহকারী মো: খাইরুল ইসলাম।

পাবনা সদর, চাটমোহর, আটঘরিয়া, সুজানগর ও ঈশ্বরদী উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার ২৪ জন শিক্ষক এই প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণের মধ্যে এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট, এক্সেল, ইন্টারনেট ব্রাউজিং, স্যোসাল সামাজিক মাধ্যম, কন্টেন তৈরীসহ কম্পিউটারের বেসিক ট্রেনিং প্রদান করা হয়।

শেষে প্রশিক্ষণার্থীদের মূল্যায়ন পরীক্ষার পর পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.