স্বাস্থ্যবিধি প্রতিপালনে কোন ছাড় নয় – জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন

0

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেছেন, পাবনায় স্বাস্থ্যবিধি প্রতিপালনে কোন ছাড় নয়। আমরা সকল শ্রেণী পেশার মানুষের সহযোগীতায় এবং সমন্বয়ে পাবনার মানুষের স্বাস্থ্য বিধি প্রতিপালনে চেষ্টা করছি। জনসচেতনতা বৃদ্ধির লক্ষে মসজিদ, রাস্তা, শহর, হাটবাজারসহ সর্বত্র প্রচার করা হচ্ছে স্বাস্থ্যবিধি সর্ম্পকে। সকল শ্রেণী পেশার মানুষের সাথে আলোচনা অব্যহত রয়েছে। মোবাইল কোর্ট, পুলিশ টহল বৃদ্ধি করা হয়েছে। কষ্ট হলেও করোনার প্রকোপ থেকে নিজে নিরাপদে থাকি এবং অপরকে নিরাপদে রাখতে সবাইকে দায়িত্বশীল হতে হবে।

সোমবার বিকেলে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। জানাযায়, করোনা ভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ আর মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে পাবনায় স্বাস্থ্যবিধি প্রতিপালনে কঠোর অবস্থানে প্রশাসন। জেলার ৯ টি উপজেলাসহ জেলার সর্বত্র জনসচেতনতা, মাস্ক বিতরণ, সকল শ্রেণী পেশার মানুষের সাথে আলোচনা, টহল বৃদ্ধি, মোবাইল কোর্ট পরিচালনাসহ নানা কর্মসুচী বাস্তবায়ন করছে জেলা প্রশাসন। জেলায় ১৩টি মোবাইল কোর্ট টিম কাজ করছে।

সোমবার ভোর থেকে দেখা গেছে প্রশাসনের ব্যাপক কর্মতৎপরতা। সমস্ত গণপরিবহন বন্ধ রয়েছে। রাস্তায় চলছে কেবল রিকশাও পণ্যবাহী কিছু যানবাহন। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনায় মার্কেট-শপিংমলও বন্ধ রয়েছে। জেলা বিভিন্ন স্থানে পুলিশ চেকপোষ্ট বসানো হয়েছে। জনসচেতনতা বৃদ্ধিতে মাইকিং কর হচ্ছে। অটোবাইকের প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও মানুষের প্রবেশে বাধা নেই। ফলে শহরের মধ্যে মানুষের প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। কিছু কিছু দোকানের সামান্য কিছু অংশ খোলা রেখে মালিক-শ্রমিকরা বাহিরে অবস্থান করছেন।

 

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.