পাবিপ্রবিতে প্রথমবর্ষের গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত

0

পাবিপ্রবি প্রতিনিধি : ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের সমন্বিত গুচ্ছভুক্ত প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শনিবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়সহ চারটি কেন্দ্রে সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হয়েছে। সারা দেশে একই সঙ্গে দুপুর ১২টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এক ঘন্টার পরীক্ষা অনুষ্ঠত হয়।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের আওতায় পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১১৩৪৩ জন আবেদন করেন। এর মধ্যে ৯৮৭৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় উপস্থিতির হার শতকরা ৮৭.০৬ ভাগ। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ছাড়াও ইমাম গাজ্জালী স্কুল এন্ড কলেজ, পাবনা জেলা স্কুল ও টিটার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মাননীয় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দীন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সুষ্ঠু ও শান্তিপূর্ণভবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।
প্রসঙ্গত, এ ইউনিটে ৬৭৫, বি ইউনিটে ১৩৫ ও সি ইউনিটে ১১০টি আসন মোট ৯২০ আসনে পাঁচটি অনুষদের আওতায় ২১টি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে। ‘বি’ ইউনিটের পরীক্ষা আগামী ৩ মে ও ‘সি’ ইউনিটের পরীক্ষা আগামী ১০ মে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ও তৃতীয় ধাপের পরীক্ষা শুধুমাত্র পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ক্যাম্পাস কেন্দ্রে অনুষ্ঠিত হবে।
পরীক্ষা শেষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, জাতীয়ভাবে ২৪ টি বিশ^বিদ্যালয়ের গুচ্ছভুক্ত পরীক্ষার অংশ হিসেবে আমরা প্রথম বর্ষের প্রথম ধাপের ‘এ’ ইউনিটের পরীক্ষা গ্রহণ করলাম। পরীক্ষা খুবই সুন্দর, সুশৃঙ্খল, সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় আমি আমাদের শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারী, প্রক্টরিয়াল বডি, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারের আইনশৃঙ্খলা বাহিনীসহ পাবনাবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.