এক সপ্তাহের ব্যাবধানে করোনার সংক্রমণ বেশি বেড়েছে রাঙামাটি জেলায়

0

মাহফুজ আলম , কাপ্তাই (রাঙামাটি) থেকে : মহামারী করোনার সংক্রমণ বিলাইছড়ি,রাজস্থলী,নানিয়ারচর,লংগদু,বাঘাইছড়ি,বরকর,কাউখালি এসব উপজেলার চেয়েও রাঙামাটি সদর ও কাপ্তাই উপজেলায় সংক্রমন ঊর্ধ্বমুখী। গত এক সপ্তাহের ব্যবধানে সংক্রমণ সবচেয়ে বেশি বেড়েছে রাঙামাটিতে (৪৬ শতাংশ)। গত ২২ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত করোনা বিষয়ক প্রতিবেদন বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে দেখা গেছে, ১৫ থেকে ২১ জুলাই উল্লিখিত জেলায় সংক্রমণের যে হার ছিল তার তুলনায় ২২ থেকে ২৯ জুলাইয়ে শনাক্ত বিবেচনায় বৃদ্ধির হার লক্ষ্য করা গেছে। এর মধ্যে অন্যান্য জেলার তুলনায় রাঙামাটিতে এক সপ্তাহ আগে সংক্রমণের হার ছিল ৩৬ শতাংশ, মাত্র এক সপ্তাহের ব্যবধানে যা বেড়ে দাঁড়িয়েছে ৮২ শতাংশে। জেলাটিতে সংক্রমণ বেড়েছে ৪৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম বলেন, দেশে আশঙ্কাজনকভাবে সংক্রমণ বাড়ছে। সারাদেশে যেভাবে বাড়ছে, আমরা কীভাবে এই সংক্রমণ সামাল দেব? রোগীদের কোথায় জায়গা দেব? সংক্রমণ যদি এভাবে বাড়তে থাকে তাহলে কী পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব? অবস্থা খুবই খারাপ হবে এতে কোনো সন্দেহ নেই। এসব বিবেচনায় আমরা লকডাউন বিধিনিষেধ বাড়ানোর সুপারিশ করেছি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.