মশালের উদ্যোগে ‘এক মুঠো চাল’ কর্মসূচির উদ্বোধন

0

পাবনা প্রতিনিধি : বাড়িতে রাখা হবে একটি প্লাস্টিকের কন্টেইনার। সেই কন্টেইনারে প্রতিদিন রান্নার সময় একমুঠো চাল রাখবেন বাড়ির গৃহিনীরা। আর সপ্তাহ শেষে একদিন সব কন্টেইনারের চাল এক জায়গায় করে বিতরণ করা হবে কোনো এতিমখানা বা অসহায় মানুষদের।

এমনই এক জনকল্যাণমুলক কাজের উদ্যোগ নিয়েছে পাবনার স্বেচ্ছাসেবী সংগঠন মশাল। তাদের এই উদ্যোগের নাম দেয়া হয়েছে ‘এক মুঠো চাল’ কর্মসূচি। সোমবার দুপুরে জালাল মেমোরিয়াল হাসপাতালের সম্মেলন কক্ষে অতিথি হিসেবে এই কর্মসূচীর উদ্বোধন করেন সাংবাদিক ও কবি ছিফাত রহমান সনম। এ সময় স্বাগত বক্তব্য দেন, স্বেচ্ছাসেবী সংগঠন মশালের প্রধান সমন্বয়ক সমাজসেবক ডাক্তার আহমেদ মোস্তফা নোমান।

তিনি বলেন, এ কর্মসূচির আওতায় মশাল পরিবারের তিনশ’ সদস্যকে একটি করে প্লাষ্টিকের কন্টেইনার দেয়া হয়। তারা নিজের বাড়িতে কন্টেইনারটি রেখে প্রতিদিন এক মুঠো করে চাল রাখবেন সেখানে।

এরপরে প্রতি মাসের প্রথম শুক্রবার সদস্যরা কন্টেইনারগুলো জমা দেবেন মশালের প্রধান সমন্বয়কের কাছে। সকল কন্টেইনারের চাল এক জায়গায় করে প্রতি মাসের সোমবার এতিমখানার লিল্লাহ বোর্ডিং ও অসহায়দের মাঝে বিতরণ করা হবে।

এছাড়াও কোনো সদস্য যদি এক মুঠোর বেশি চালও জমা করতে পারেন, তবে তা অসহায়দের সহযোগিতার কাজটিকে আরো একটু এগিয়ে দেবে বলে মনে করেন উদ্যোক্তারা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.