গাংনীতে নির্যাতিত পরিবারের সংবাদ সম্মেলন

0

তৌহিদ উদ দৌলা রেজা : বিজ্ঞ আদালতে মামালা চলমান অবস্থায় জোরপূর্বক গৃহ নির্মাণ, ভয়-ভীতি প্রদর্শণ এবং প্রাণনাশের হুমকিসহ নির্মাণ কাজ বন্ধ করার আবেদন জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন গাংনী হাসপাতাল পাড়া সংলগ্ন ৪ নং ওয়ার্ডের বাসিন্দা প্রয়াত নুরুল ইসলামের স্ত্রী মোসাম্মৎ নাসিমা খাতুন। মঙ্গলবার বেলা এগারটার দিকে গাংনী প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাসিমা খাতুন।
লিখিত বক্তব্যে তিনি জানান, গত ০৮/০২/২০১৭ তারিখে রেজিস্ট্রিকৃত দলিল নং ১২৪৪ এর মাধ্যমে ২.২৫ শতাংশ জমি এবং ২৪/০৮/২০১৮ তারিখে রেজিষ্ট্রিকৃত দলিল নং ৫৩৬৭ এর মাধ্যমে ১.২৫ শতাংশ জমির মালিকানা প্রাপ্ত হন তিনি। জানা যায়, গাংনীর হাসপাতাল পাড়ার বাসিন্দা মৃত আকবর আলীর ছেলে মোঃ মোনায়েম হোসেন ওই জমির কোর্ট থেকে বাতিলকৃত দলিল দ্বারা অসৎ পন্থায় নিজ নামে জমি খারিজ করে নেন। এ খারিজ বাতিলের জন্য বিভাগীয় কমিশনার খুলনা বরাবর আবেদন ও মামলা নথিভুক্ত করা হয়। যা কোর্টে এ চলমান। জমির ২.২৫ শতাংশ জমিতে ভবন নির্মাণ করে বসবাস করছি। আর বাকি ১.২৫ শতাংশ জমির উচ্ছেদ মামলা চলমান। অথচ মোনায়েম মামলা চলমান অবস্থায় স্থায়ীভাবে জোর পূর্বক ভবন নির্মাণ করছেন।

যা আদালত অবমাননার সামীল। তাছাড়া মোনায়েম ও তার দলবল আমার পরিবারের সদস্যদের ওপর ভয়-ভীতি প্রদর্শন, হামলা ও প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। এ ছাড়াও মোনায়েম তার গু-া বাহিনী দিয়ে আমার বসবাসরত বাড়ীর মূল গেট তালাবদ্ধ করে বাইরে অবস্থন ও ভয়-ভীতি প্রদর্শন করে আসছিল। একই সাথে আমার ভাড়াটিয়াকে ভয়-ভীতি প্রদর্শন হামলা ও অত্যাচার করে ঘর ছেড়ে দেওয়ার হুমকি দেয়। এ ব্যাপারে গাংনী থানায় সাধারণ ডায়েরি নথিভুক্ত করা হয়েছে। যার নং- ১০০৬। তাং ২২/০৬/২০১৯ ইং। সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, গত ২৬/০৬/২০২১ তারিখে আমার স্বামী মোঃ নুরুল ইসলাম ব্রেইনস্ট্রোক জনিত কারণে ইন্তেকাল করেন। দীর্ঘ দিন যাবৎ মোনায়েমের সন্ত্রাসীমূলক কর্মকা-ের কারণে আমার স্বামীর মৃত্যু হয়েছে বলে আমার বিশ্বাস। এবং চলমান মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত জমিতে নতুনভাবে নির্মাণ কাজ বন্ধ করার জন্য প্রশাসনের দৃষ্টি আকার্ষণ ও সাহায্য প্রার্থণা করেছেন তিনি। সংবাদ সম্মেলনে নির্যাতিত পরিবারের সদস্য ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.