বিয়ের পর পালালো বর

0

পাবনা প্রতিনিধি : পাবনার সাঁথিয়া উপজেলার করমজা গ্রামে বাল্য দিয়ে সম্পন্ন হওয়ার পর ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট দেখে ঘরের জানালা দিয়ে পালিয়ে গেল বর ইব্রাহিম হোসেন (২২)। এ সময় বিয়ের ঘটক ও প্রতিবেশিকে জরিমানা করেছে বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট। রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) মোহাম্মদ মনিরুজ্জামান তার ফেসবুক ওয়ালে একটি পোস্টে জানান, জেলার সাঁথিয়া উপজেলার ফকিরপাড়া গ্রামের ফজর প্রামানিকের ছেলে ইব্রাহিম হোসেনের সাথে একই উপজেলার করমজা গ্রামের রিপন আলীর মেয়ে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রীর সাথে বিয়ের আয়োজন করা হয়।

তিনি বলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জামাল আহমেদের তথ্যে তিনি বাল্য বিয়ে প্রতিরোধে পুলিশ ফোর্সসহ সেখানে রওনা দেন। বিয়ে বাড়িতে পৌঁছানোর আগেই বিয়ের কাজ সম্পন্ন করে উভয়পক্ষ। ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেটসহ পুলিশের উপস্থিতি টের পেয়ে উভয়পক্ষের বরপক্ষের লোকজন দিগি¦দিক ছোটাছুটি শুরু করে। অবস্থা বেগতিক ভেবে বর ইব্রাহিম হোসেন বিয়ের আসরের ঘরের জানালা দিয়ে পালিয়ে যায়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান জানান, ১৪ বছরের মেয়েকে বাল্য বিয়ে দেয়া ও সরকারি বিধি ভঙ্গ করে বরকনেকে আশ্রয়প্রশয় দেয়ার অভিযোগে বিয়ে বাড়ি থেকে পুলিশ প্রতিবেশি আব্দুল মতিন ও ঘটককে ১৩ হাজার টাকার জরিমানা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সাঁথিয়া থানা পুলিশ সহযোগিতা করে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.