ম্যুরালের ফলকে ঠিকাদারের নাম খোদাই নিয়ে হৈ-চৈ বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করলেন: গণশিক্ষা প্রতিমন্ত্রী

0

আল এনায়েত করিম রনি, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের রৌমারী উপজেলা পরিষদ চত্বরে প্রধান ফটকের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির আকারে নির্মিত ম্যুরালটি উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৪ আগস্ট) সকালে ম্যুরাল উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি।

তবে ম্যুরাল উদ্বোধন করতে এসে আমন্ত্রিত অতিথিবৃন্দ লক্ষ্য করেন ম্যুরালের ফলকে অবাঞ্চিতভাবে ঠিকাদারের নাম খোদাই করা হয়েছে। এনিয়ে শুরু হয় গুঞ্জন। ঠিকাদার মোস্তাফিজার রহমান রবিন প্রতিমন্ত্রীর আপন চাচাতো ভাই হওয়ায় বিষয়টি নিয়ে প্রতিবাদ করার সাহস পায়নি কেউই। তবে ঘটনাটি প্রশাসনের নজরে আসলে প্রতিমন্ত্রীকে জানালে তিনি ফলকটি সংশোধনের নির্দেশ দেন।

এ ব্যাপারে রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আবদুল্লাহ জানান, কাজটি ঠিক করা হয়নি। প্রতিমন্ত্রীর চাচাতো ভাই ও ঠিকাদার রবিন সেখানে উপস্থিত ছিল। ফলে কেউ মুখ খোলেনি। এছাড়াও ফলকে উপজেলা চেয়ারম্যান ও নির্মানাধীনের দায়িত্বে থাকা এলজিইডি’র নামও সেখানে উল্লেখ করা হয়নি।

নির্মাণের দায়িত্বে থাকা উপ সহকারি প্রকৌশলী মেজবাহ উল হক জানান, উপজেলা পরিষদের রাজস্ব উন্নয়ন বাজেট থেকে সাড়ে ৬ লাখ টাকায় জাতির জনকের এই গুরুত্বপূর্ণ ম্যুরালটি এলজিইডি’র তত্ত্বাবধানে নির্মাণ করা হয়। ফলকের প্রাথমিক স্যাম্পলে ঠিকাদারের নাম ছিল না। বিষয়টি উর্ধতন কর্তপক্ষের নজরে দেয়া হবে।

এ ব্যাপারে ঠিকাদার মোস্তাফিজার রহমান রবিন জানান, এনিয়ে আমার কাছে কোন অভিযোগ আসেনি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কাজ করেছি আমার নাম থাকবে না কেন।

ফলকে ঠিকাদারের নাম লেখার ব্যাপারে রৌমারী উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান জানান, ঠিকাদার ভুলবশত: নিজের নাম লিখেছেন। এ বিষয়ে প্রতিমন্ত্রী মহোদয়কে জানালে তিনি আগামি ২/৩দিনের মধ্যে ফলক সংশোধনের জন্য মৌখিকভাবে নির্দেশ প্রদান করেন।

এদিকে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে নির্মিত ম্যুরাল উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ্, উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান, উপজেলা স্বাস্থ্য প. প. কর্মকর্তা মো. আসাদুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, উপজেলা যুবলীগ সভাপতি হারুন অর রশিদ, ঠিকাদার মোস্তাফিজুর রহমান রবিন প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, বিষয়টি তিনি অবহিত হয়েছেন এবং এটি দ্রুত অপসারণের নির্দেশ দিয়েছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.