কুড়িগ্রামর ভূরুঙ্গামারীতে মুক্তিযােদ্ধার সন্তানকে পিটিয়ে হত্যা : আটক চার

0

আল এনায়েত করিম রনি, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মৃত এক মুক্তিযােদ্ধার সন্তানকে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। এই ঘটনায় চার জনকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ছিট পাইকেরছড়া গ্রামের শাহী মােড় এলাকায়। পূর্বশত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে বল ধারনা স্থানীয়দের।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, বুধবার ১৮আগষ্ট সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বঙ্গসােনাহাট ইউনিয়নের মৃত বীরমুক্তিযােদ্ধা শামছুল হকের ছেলে সােনাহাট বাজারের বাসিন্দা ফরিদুল ইসলাম (৩২) মটর সাইকেলে ভূরুঙ্গামারী থেকে বাড়ি ফিরছিলেন। এসময় পাইকের ছড়া গ্রামের শাহী মােড় পৌঁছলে তার মটর সাইকেলের গতিরােধ করে পাইকের ছড়া ব্রীজপাড় গ্রামের আব্দুল কাদেরের ছেলে এবং এলাকার চিহ্নিত সন্ত্রাসী সাইফুর রহমান (৪০) তার বাড়িতে নিয়ে যায় ফরিদুলকে। বাড়িতে নিয়ে গিয়ে বেদম মারপিটের এক পর্যায় ফরিদুলের দুটি পা হাতুরী দিয়ে পিটিয়ে থেতলে দেয়া হয়। পরে পুলিশ খবর পেয়ে মারাত্মক আহত অবস্থায় ফরিদুলকে উদ্ধার করে। পরে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি হলে রাতেই রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল পাঠানাে হয় তাকে। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রাত দুইটার দিকে ফরিদুল ইসলাম মারা যান।

এঘটনায় বৃহস্পতিবার ১৯আগষ্ট সকালে পুলিশ অভিযান চালিয়ে মূল ঘাতক সাইফুর রহমানসহ ৪জনকে আটক করে। আটককৃতরা হলেন,সাইফুর রহমান,তার মা সাহেরা বেওয়া,ছোট ভাই সােহেল রানা ও রয়েল মিয়া। নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন বাসিন্দা বলেন,২০২০সালের ফেব্রুয়ারি মাসে নেশাগ্রস্থ অবস্থায় সাইফুর ও তার কয়েকজন সহযোগিসহ ফরিদুলের কাছে দু’হাজার টাকা চাঁদা দাবি করেছিল। সেই টাকা না দেয়ায় একই বছরের১৪মার্চ সাইফুর রহমান তার দলবল নিয়ে ফরিদুলের সােনাহাট বাজারের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় ফরিদুলের স্ত্রীর শ্লীলতাহানির চেষ্টা করে সন্ত্রাসীরা।

বাড়ির লোকজনের আত্নচিৎকারে স্থানীয় লোকজন সাইফুর রহমান এবং সহযােগী কুদ্দুসকে গণ-ধােলাই দিয়ে পুলিশ কাছে সোপর্দ করে। সেই সময় সাইফুরের একটি পা ভেঙে যায়। এরই জের ধরে এই ঘটনা ঘটেছে বলে ধারণা তাদের। ভূরুঙ্গামারী থানার ওসি তদন্ত জাহিদুল ইসলাম বলেন,এ বিষয় মামলা রুজু প্রক্রিয়াধীন। ঘটনায় জড়িত চারজনকে আটক করা হয়েছে।#

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.