রাঙামাটির কাউখালিতে বেইলি ব্রিজ ভেঙে পাথর বোঝাই ট্রাক নদীতে – আহত ২

0

মাহফুজ আলম, কাপ্তাই ( রাঙামাটি) থেকে : রাঙামাটির কাউখালীতে বেইলি ব্রিজ ভেঙ্গে পাথর বোঝাই ট্রাক নদীতে পড়ে দুই জন গুরতর আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। শনিবার (২১ আগস্ট) ভোরে উপজেলার পোয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন, চালক জামাল হোসেন (৪০) ও ট্রাক হেলপার বাসুদেব (৪২)।

স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের পতেঙ্গা থেকে আসা উপজেলার টেকনিক্যাল কলেজের ভবন নির্মাণের প্রায় ৩৫টন পাথর নিয়ে দশ চাকার ট্রাকটি কাউখালী পোয়াপাড়া বেইলি ব্রিজে উঠে। কিন্তু বিজ্রের সক্ষমতার চাইতে ওজন বেশি হওয়ায় অপর প্রান্তে যাওয়ার আগেই পথে মধ্যে ট্রাকসহ বেইলি ব্রিজটি ভেঙ্গে যায়। ব্রিজটি ভেঙে যাওয়ায় কাউখালী উপজেলা থেকে নাইল্যাছড়ি সড়কে যোগাযোগ বন্ধ গেছে।

কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যাজাই মার্মা জানান, ৮০ দশকের শেষের দিকে নির্মিত হয় বেইলি ব্রীজটি। এর ধারণ ক্ষমতা ছিল ৫ থেকে ৭ টন। এরমধ্যে ৩৫ টন ওজনের ১০ চাকার একটি পাথর বোঝাই ট্রাক ব্রিজে উঠলে ব্রীজটি ভেঙ্গে পড়ায় দুর্ঘটনাটি ঘটে।

তিনি আরো জানান, ব্রিজটি অনেক আগে থেকে জরাজীর্ণ ও চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল। উল্লেখ্য ২০০৪ সালে একটি গাছ বোঝাই ট্রাকসহ ভেঙে পড়লে নতুন করে পুনরায় সংস্কার করা হয় ব্রিজটি। রাঙামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহে আরেফীন জানান, ব্রিজটি যান চলাচলের জন্য সংস্কারের কাজ শুরু করা হয়েছে। তিনি আরো জানান, ব্রিজের ক্ষতিপূরণের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করার প্রস্তুতি চলছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.