সাতক্ষীরায় বিষ দিয়ে ব্যবসায়ীর ১০ লাখ টাকার মাছ মারল দূর্বৃত্তরা

0

রিজাউল করিম সাতক্ষীরা : সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ী ইউনিয়নের নেবাখালী গ্রামের একটি মাছের ঘেরে বিষ দিয়ে দশ লক্ষাধিক টাকার মাছের ক্ষতি করেছে দূর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোররাতে এ ঘটনা ঘটে। বিষক্রিয়ায় মারা গেছে বিপুল পরিমাণ চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ।

নেবাখালী গ্রামের আলাউদ্দীন মাস্টারের ছেলে ঘের মালিক রবিউল ইসলাম ডালিম জানান, তার ১২ বিঘা জমিতে মাছের ঘের রয়েছে। ঘেরে রুই, কাতল, মৃগেল, তেলাপিয়া ও চিংড়ি মাছ ছিল ১০ লক্ষাধিক টাকার। বুধবার রাতে তিনি ঘেরের বাসায় ছিলেন। গভীর রাতে ঘেরের বাঁধে সবজির বাগানে শব্দ শুনতে পান। পরে তিনি দেখেন ঘেরের মাছগুলো ছটফট করছে। ঘন্টাখানেক পর ঘেরের মাছগুলো মারা যেতে শুরু করে।

ডালিমের প্রতিবেশী রেজাউল ইসলাম জানান, ঘেরে বিষ প্রয়োগে ডালিমের প্রায় ৯-১০ লক্ষ টাকার ক্ষতি করেছে। আগেও তার ঘেরে বিষ দিয়ে তাকে ক্ষতি করেছিল দূর্বৃত্তরা। দেনার দায়ে ছেলেটি এখন পাগল প্রায়।

আগড়দাড়ী ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য শাহাদাৎ হোসেন জানান, এই অঞ্চলের অধিকাংশ মানুষ মাছ চাষ করে জীবিকা নির্বাহ করেন। অনেক টাকা বিনিয়োগ ও দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় মাছ বিক্রি করতে। দূর্বৃত্তের দেওয়া বিষে কয়েক ঘন্টার মধ্যে পথে বসলো ঘের ব্যবসায়ী রবিউল ইসলাম ডালিম। সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন জানান, এ ব্যাপারে থানায় এখনো কেউ কোন অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.