ইসলামী ব্যাংকের রেলবাজার এজেন্ট ব্যাংকিং কেন্দ্রের যাত্রা শুরু

0

পাবনা প্রতিনিধি : ইসলামী ব্যাংকের চাটমোহর শাখার অধীনে রেলবাজার এজেন্ট ব্যাংকিং কেন্দ্রের যাত্রা শুরু হয়েছে। বুধবার বিকেলে অমৃতকুন্ডা হাটের পাশে হেলাল প্লাজার দ্বিতীয় তলায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এর উদ্বোধন করেন ইভিপি ও ব্যাংকটির রাজশাহী জোন প্রধান মিজানুর রহমান মিজি।

ব্যাংকটির এফএভিপি ও চাটমোহর শাখার ব্যবস্থাপক মো: আবুল বাশারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, চাটমোহর শাখার কর্মকর্তা বাছির উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য দেন, মুলগ্রাম ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুল, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি বেলাল হোসেন স্বপন, চাটমোহর সরকারি কলেজের প্রভাষক কামাল মোস্তফা, রেলবাজার বণিক সমিতির সভাপতি লিখন বিশ্বাস।

প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জোন প্রধান মিজানুর রহমান মিজি বলেন, উন্নয়নের বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ইসলামী ব্যাংক বাংলাদেশের সেই উন্নয়ন অগ্রযাত্রার সহযাত্রী। দক্ষিণ এশিয়ার মধ্যে অন্যতম সেরা ব্যাংকের পরিণত হয়েছে ইসলামী ব্যাংক। ১৯৮৩ সালে যাত্রা শুরু করা ব্যাংকটি এখন একটি বৃক্ষে পরিণত হয়েছে। যার সেবা পাচ্ছে সব ধরনের মানুষ। ইসলামী ব্যাংক পণ্যের বেচাকেনা করে, টাকা দিয়ে সুদের ব্যবসা করে না। অন্যান্য ব্যাংকের সাথে ইসলামী ব্যাংকের এটাই পার্থক্য। সারাদেশে কারো টাকা মেরে দেয়ার কোনো রেকর্ড ইসলামী ব্যাংকের নাই।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের সাথে পাল্লা দিয়ে ব্যাংকিং সেবাও ডিজিটালাইজ করা হয়েছে। ফলে এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে মানুষ আরো সহজে লেনদেন করতে পারবেন। ইসলামী ব্যাংক শুধু টাকাই লেনদেন করবে না, বিনিয়োগও করবে। এজেন্ট ব্যাংকের মাধ্যমে সবধরনের সেবা পাওয়া যাবে। শরীয়া বোর্ড মোতাবেক পরিচালনা করা হয় ইসলামী ব্যাংক। কেউ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে নজরদারী থাকবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, দিনাজপুরের কান্তনগর প্রত্মতাত্তিক জাদুঘর ও মন্দিরের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান রাসেল, বীরমুক্তিযোদ্ধা রওশন আলম, ভূমিহীন উন্নয়ন সংস্থা (এলডিও)’র নির্বাহী পরিচালক নুরে আলম মঞ্জু, চাটমোহর মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মাহবুবুল আলম, রেলবাজার এজেন্ট ব্যাংকিং কেন্দ্রের ইনচার্জ রাজু আহমেদ।

শেষে দোয়া পরিচালনা করেন মোহাম্মদপুর কওমী মাদ্রাসার নায়েবে মহতামিম মাওলানা মোঃ আব্দুল করিম। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন রেলবাজার কেন্দ্রীয় জামের মসজিদের পেশা ইমাম মোঃ শাহ আলম। অনুষ্ঠানে ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি সহ নানা পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.