চিরিরবন্দরে গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণের শুভ উদ্বোধন

0

মোঃ আসাদুল্লাহ আল গালিব, দিনাজপুর প্রতিনিধি : আজ (৫ সেপ্টেম্বর) রোববার দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ৬ নং অমরপুর ইউনিয়নের ৫ টি গ্রামের ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলা সদস্যদের নিয়ে আনসার ভিডিপি অফিসার (ভারপ্রাপ্ত),চিরিরবন্দর জনাব মোঃ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সকাল ১১ ঘটিকায় লক্ষ্মীপুর শান্তিবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০১ নং কক্ষে ১০ দিন ব্যাপী গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব,মোঃ ইরতিজা হাসান, সহকারী কমিশনার (ভূমি), চিরিরবন্দর, দিনাজপুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব, মোঃ হেলাল সরকার,চেয়ারম্যান ৬ নং অমরপুর ইউনিয়ন পরিষদ, চিরিরবন্দর। উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব,মোঃ শরিফুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন প্রশিক্ষণে দায়িত্বপ্রাপ্ত আনসার সদস্যরা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ইরতিজা হাসান বলেন-
১০ দিন ব্যাপি গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণটি অনেক গুরুত্বপূর্ণ। এই ১০ দিনের মৌলিক প্রশিক্ষণে অনেক কিছু শেখার আছে। আমি প্রশিক্ষণের সকল কাগজ-পত্র দেখে খুশি হলাম। সেখানে ১০ দিনের সকল কার্যক্রম সুন্দর করে রুটিন অনুযায়ী সাজানো আছে। প্রশিক্ষণে স্বাস্থ্য,মৎস্য,আইনসহ মোট ৮ বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করা হবে এবং প্রশিক্ষণ শেষে একটি সনদপত্র প্রদান করা হবে।

আনসার ভিডিপি অফিসার (ভারপ্রাপ্ত),চিরিরবন্দর মোঃ আব্দুর রাজ্জাক বলেন- গতকাল শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০ ঘটিকায় লক্ষ্মীপুর শান্তিবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৬ নং অমরপুর ইউনিয়নের ৫টি গ্রামের ১৮-৩০ বছরের পুরুষ ৩২ জন ও মহিলা ৩২ জনকে ১০ দিন ব্যাপি গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণের জন্যে বাছাই করা হয়। আজ রবিবার প্রশিক্ষণের উদ্বোধনী ও ১ম দিন। এই প্রশিক্ষণ আগামী ১৬ তারিখ পর্যন্ত চলবে। ১০ দিন ব্যাপি গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণে স্বাস্থ্য, মৎস্য, আইনসহ ৮ টি বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করা হবে। উক্ত বিষয়ে চিরিরবন্দর উপজেলায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ প্রশিক্ষণ প্রদান করবেন। প্রশিক্ষণ শেষে প্রত্যেকে সনদপত্র প্রদান করা হবে। প্রতিদিন সকাল ৯ ঘটিকা হতে দুপুর ২ ঘটিকা পর্যন্ত প্রশিক্ষণ চলবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.