পাবনা সদর উপজেলার বিভিন্ন জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ বর্তমান বাংলাদেশ আজ মাছ চাষে সম্বৃদ্ধশালী- এমপি প্রিন্স

0

পাবনা প্রতিনিধি : পাবনায় রাজস্ব বাজেটের আওতায় ২০২১-২২ অর্থবছরের নির্বাচিত বিভিন্ন বর্ষা প্লাবিত ধানক্ষেত, প্লাবনভুমি, প্রাতিষ্ঠানিক ও মুক্ত জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ করা হয়েছে। সোমবার বেলা ১২টায় পাবনা সদর উপজেলা পরিষদের পুকুরে এসব পোনামাছ অবমুক্তকরণের উদ্বোধন করেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারক প্রিন্স। পোনামাছ অবমুক্তকরণ কালে সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, বর্তমান বাংলাদেশ আজ মাছ চাষে সম্বৃদ্ধ। সারা বিশ্বে মাছ উৎপাদনে বাংলাদেশ এখন দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে।

তিনি আরো বলেন, এই মাছে চাষের মাধ্যমে অনেক যুবক আজ বেকার মুক্ত হয়ে স্বালম্বী হয়েছে। তাই মাছের উৎপাদন বাড়াতে মাছ চাষের বিকল্প নাই। উপজেলা মৎস কর্মকর্তা জানান, এই উপজেলা পরিষদের পুকুর ছাড়াও উপজেলার বিভিন্ন বর্ষা প্লাবিত ধানক্ষেত,প্লাবনভুমি, প্রাতিষ্ঠানিক ও মুক্ত জলাশয়ে মোট ৫শত ৪ কেজি পোনামাছ অবমুক্তকরণ করা হচ্ছে।

পোনা মাছ অবমুক্তকরণ কালে আরো উপস্থিত ছিলেন জেলা মৎস কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা এস এম জামাল, খামার ব্যবস্থাপক জয়নুল আবেদীন , উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, জেলা ছাত্রলীগের সাবেক নেতা সরদার স্বপন আহমেদ সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.