ঈশ্বরগঞ্জে পাচারের চেষ্টাকালে ভিজিডির চাল জব্দ করলেন এসিল্যান্ড

0

মো. হুমায়ুন কবির গৌরীপুর প্রতিনিধি : দুস্থ ও অসহায় নারীদের বরাদ্দকৃত (ভিজিডি) ৮৪ বস্তা চাল ইউনিয়ন পরিষদ থেকে পাচারের জন্য চেষ্টা করছিলেন ইউনিয়ন পরিষদের মেম্বার। এলাকার লোকজনের কাছ থেকে খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) এসিল্যান্ড ঘটনাস্থলে গিয়ে চাল জব্দ করে ওই কক্ষ সীলগালা করে দেন। ২০ সেপ্টেম্বর সোমবার রাতে এ ঘটনা ঘটে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার সোগাগী ইউনিয়নে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানিয়েছে, ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফজলুল হক দুজন শ্রমিক দিয়ে সরকারের বরাদ্দের ভিজিডির চাল পাচারের প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থল ইউনিয়ন পরিষদের একটি কক্ষে গিয়ে দেখতে পান ৬১ বস্তা সেলাই করা এবং ২১ বস্তা খোলা চাল রয়েছে। পরে সেখান থেকে লোকজন সটকে পড়লে সবগুলো বস্তার চাল জব্ধ করেন এসিল্যান্ড।

চাল চুরির ঘটনা সর্ম্পকে জানতে চাইলে সোহাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, এমন কোনো ঘটনা ঘটে নাই যে চাল জব্ধ করতে হবে। এই চাল বিতরণ করা হয়নি। কার্ডধারী এলেই বিতরণ করা হতো। এ ঘটনায় তার মান-সম্মান গেছে। এই জন্য তিনি মামলা করবেন। এ ঘটনার পর থেকে অভিযুক্ত মেম্বার পলাতক রয়েছেন। তার মোবাইর নম্বরও বন্ধ। এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি অনামিকা নজরুল বলেন, তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.