স্বামীকে হত্যা করায়, প্রেমিকসহ স্ত্রীর যাবজ্জীবন দিলো আদালত

0

মোঃ আসাদুল্লাহ আল গালিব, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে পরকিয়ার জেরে স্বামী হত্যা করায়, প্রেমিকসহ স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে দিনাজপুর দায়েরা জজ আদালত। আজ রোববার (২৬ সেপ্টম্বর) বিকাল সাড়ে ৪টায় দিনাজপুর জেলা দায়েরা জজ আদালতে সিনিয়র দায়েরা জজ আজিজ আহমদ ভূঁইয়া পরকিয়ার জেরে স্বামী আবু ছালাম মোল্লা হত্যায় প্রেমিকসহ স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।

যাবজ্জীবন প্রাপ্ত আসামীরা হলেন, নিহত আবু ছালাম মোল্লার স্ত্রী মোছা. ফাহমিদা বেগম (৩৮) এবং তার প্রেমিক শ্রী মানিক রবি দাস। মামলা সূত্রে জানা যায়, পাবর্তীপুর নুতুন বাজার মৃত্য আবু ছালাম মোল্লার একটি মুদির দোকান ছিল। বাজারে দোকান হওয়া অধিকাংশ সময় তিনি দোকানে থাকতেন।আবু ছালাম মোল্লার এক ছেলে এক মেয়ে পড়াশুনা করার জন্যে বাড়ি বাহিরে থাকে। এই সুযোগে শ্রী মানিক রবি দাস আবু ছালাম মোল্লার স্ত্রী ফাহমিদা বেগমের সঙ্গে পাঁচ বছরের অবৈধ সম্পর্ক গড়ে তুলে।

বিষয়টি জানাজানি হলে আবু ছালাম মোল্লা তার স্ত্রীকে শাসন কর। ঘটনার ৪ মাস আগে আবার শাসন করলে ফাহমিদা কীটনাশক পান কর এবং তারের স্বামী-স্ত্রীর মধ্যে প্রায় ঝগড়া বিবাদ লেগেই থাকতো। আসামী মানিক রবি দাস প্রায় আবু ছালাম মোল্লাকে হত্যার হুমকি দিতো।

২০১৫ সালের অক্টবোর মাসের ২৫ তারিখে আনুমানিক ভোর ৫টায় মৃত আবু ছালাম মোল্লার শয়ন কক্ষে গলায় রশি দিয়ে দুই দিক থেকে টানাটানি করে শ্বাসরোধ করে হত্যা করে। আসামীদের আটক করলে তারা পুলিশের কাছে ১৬৪ ধারা জবানবন্দী দেয় যে তারা দুই জনে মিলে লাইলন রশি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে দুই জন দুই দিক থেকে টানে হত্যা করে।

আসামী পক্ষে আইনজীবী হযরত আল বেলল বলেন, ডাক্তারের রির্পোটে মৃত আবু ছালাম মোল্লার গলায় শুধু দাগ ছিল যা আত্মহত্যা বলে রির্পোট দেয় ডাক্তার। এতে আজকের যে রায় তার কোন ভিত্তি নেই। আসামী পক্ষ যদি উচ্চ আদালতে আবেদন করে তাহলে খালাস পেয়ে যাবে। এখনো আসামীর কেহ আমাকে এই বিষয়ে কোন কিছু যানায়নি উচ্চ আদালতে আবেদন করবে কিনা।

রাষ্ট্রপক্ষের আইনজীবি মোঃ রবিউল ইসলাম (রবি) বলেন, আজকে আবু ছালাম মোল্লাহ হত্যা মামলার রায় দেওয়া হয়েছে । আসামি দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালক । এই রায়ে আমরা খুশি ও সন্তুষ্ট। আজকের রায়ের মাধ্যমে এটাই প্রমাণ পায় যে এদেশে এখনো আইন আছে। আর প্রত্যেক মানুষই আদালতে সঠিক বিচার পায়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.