বৈকারী সীমান্ত থেকে উদ্ধার হওয়া ১৫টি ময়ূর বন বিভাগের কাছে হন্তান্তর

0

রিজাউল করিম সাতক্ষীরা : সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের জামতলা এলাকা থেকে উদ্ধার হওয়া ১৫টি ময়ূর বন বিভাগের কাছে হন্তান্তর করেছে পুলিশ। এ সময় দুই পাচারকারীকে আটক করে পুলিশ। আদালতের নির্দেশে সোমবার বিকেলে উদ্ধার করা ময়ূরগুলো বনবিভাগের কাছে হন্তান্তর করা হয়।

খুলনা বন অধিদপ্তরের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তা মফিজুর রহমান চৌধুরী জানান, সাতক্ষীরা সদর থানা পুলিশের নিকট থেকে ১৫টি ময়ূর জিম্মায় নেওয়া হয়েছে। বাংলাদেশ বন অধিদপ্তরের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের অনুমতি ছাড়া ময়ূর সংরক্ষণ ও বেচাকেনার কোনো সুযোগ নেই। আদালতের নির্দেশ পেলে উদ্ধারকৃত ময়ুরগুলো সাফারি পার্কে সংরক্ষণ করা হবে।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন বলেন, ময়ূর ভারতে পাচার হচ্ছে এমন গোপন সংবাদে পুলিশ একটি একটি সাদা মাইক্রোবাসের পিছু নেয়। সীমান্তের জামতলা এলাকার একটি আম বাগানে দুর্লভ ময়ূর ভারতের পাচারের আলোচনাকালে দুইজনকে আটক করা হয়। এরপর মাইক্রোবাসটির ভিতরে সিটের নিচে ১৫টি ময়ূর পাখি পাওয়া যায়। পরবর্তীতে আদালতের নির্দেশে ময়ূর পাখিগুলোকে বনবিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে। এছাড়া আটক পাচারকারী ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার বাসিন্দা মিন্টু খাঁ ও অর্ণব দাসকে নিয়মিত মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.