৪৩০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করেন-গোলাম ফারুক প্রিন্স এমপি

0

পাবনা প্রতিনিধি : পাবনা সদর উপজেলায় খরিপ-২/ ২০২১-২০২২ খ্রি: মৌসুমে মাষকলাই ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র-প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স । উদ্বোধন কালে সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, বাংলার কৃষি ও কৃষকের ভাগ্য উন্নয়নে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কৃষক যাতে তাদের উৎপাদিত ফসল সঠিক সময়ের মধ্যে আবাদ করে ঘরে তুলতে পারে এ জন্য সরকার সঠিক সময়ে বিনামূল্যে এই বীজ ও সার কৃষি অফিসগুলোর মাধ্যমে কৃষকের নিকট পৌঁছায়ে দিচ্ছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ আজ কৃষি সম্বৃদ্ধ একটি দেশ। আমরা এখন কৃষিতে স্বয়ংসম্পর্ন। উন্নত কৃষি যন্ত্র পাতি আবিস্কারের ফলে কৃষি উৎপাদনও ব্যাপক ভাবে বৃদ্ধি পাচ্ছে। অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা হাসান রশিদ হুসাইনী জানান, উপজেলার ১০টি ইউনিয়নে মোট ৪শত ৫০ জনকে জনপ্রতি মাষকলাই বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি কেজি জনপ্রতি ৮৩০ টাকা করে প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক তৌফিকুর আলম তৌফিক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থ সম্পাদক হিরোক হোসেন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম মুন্নু, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি সহ উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.