পাবনায় প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন চোখ ধাধানো সমাপনী

0

পাবনা প্রতিনিধি : পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীনতা দিয়েছেন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে সম্বৃদ্ধির পথে এগিয়ে নিয়ে চলেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ পৃথিবীতে মর্যাদার আসনের প্রতিষ্ঠিত হয়েছে। তৃতীয় বিশ্বের একটি দরিদ্র রাষ্ট্র থেকে বাংলাদেশ কে তিনি উন্নয়নের রোল মডেলে পরিনত করেছেন। এক সময়ে যারা বাংলাদেশকে তলা বিহীন ঝুড়ি বলে হাসাহাসি করেছে, তারাই এখন বাংলাদেশের এই অগ্রযাত্রার স্বীকৃতি দিয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন পরিষদের বর্ণাঢ্য সমাপনী আলোচনায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শীতা ও রাষ্ট্র চিন্তা নানা বিষয় নিয়ে আলোচনা করেন পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পাবনা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, অধ্যক্ষ জমিদার রহমান, উপাধ্যক্ষ আহসান হাবিব, পাবিপ্রবি প্রক্টর হাসিবুর রহমান, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আওয়াল কবির জয়, ড. আব্দুল আলীম প্রমুখ।

এমপি আরো বলেন প্রিন্স বলেন, এক সময় বাংলাদেশের রাষ্ট্র প্রধানদের উন্নত বিশ্বের রাষ্ট্র প্রধানদের সাক্ষাৎ পেতে লবিং করতে হতো । প্রধানমন্ত্রী বাংলাদেশকে এমন এক উচ্চতায় নিয়ে গেছেন এখন উন্নত দেশের নেতারাই শেখ হাসিনার সাথে কথা বলতে উদগ্রীব হয়ে থাকেন।
সম্মানিত অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশে কর্ণফুলী টানেল। মেট্রোরেল পদ্মা সেতু , রুপপুর পারমানবিক প্রকল্পের মত মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।
এ প্রকল্প গুলো সম্পন্ন হলে বাংলাদেশে চেহারা আমুল বদলে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনেই এক সময় অসম্ভব মনে করা প্রকল্পগুলো আজ বাস্তব রুপ নিয়েছে।

পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শত ষড়যন্ত্রের বেড়াজাল ছিড়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। জঙ্গিবাদ, মাদক ,সন্ত্রাস মোকাবেলায় তার অভিভাবক সুলভ পরামর্শ নিয়ে আইন শৃঙ্খলা বাহিনী কাজ করছে। তিনি বাংলাদেশ পুলিশকে আধুনিক বাহিনীতে রুপান্তরিত করায় আমরা তার প্রতি কৃতজ্ঞ।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা প্রধানমন্ত্রীর জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। পরে অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর ২৭টি আন্তর্জাতিক পুরস্কার ও অর্জনের বিভিন্ন বিষয়ে প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। রাতে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.