কাপ্তাই উপজেলার ৪টি ইউনিয়নে আলোচনার শীর্ষে ৮ চেয়ারম্যান প্রার্থী

0

মাহফুজ আলম, কাপ্তাই ( রাঙামাটি) থেকে : কাপ্তাই উপজেলার ৪টি ইউনিয়নে জনগণের আলোচনার মধ্যে শীর্ষে রয়েছেন চেয়ারম্যান প্রার্থী ৮ জন। এরা হলেন ওয়াগ্গা ইউনিয়নের সুজন তনচংগ্যা ধনা. কাপ্তাই ইউনিয়নের মহিউদ্দিন পাটোয়ারী বাদল.প্রকৌশলী আব্দুল লতিফ. চিৎমরম ইউনিয়নের ওয়েশ্লি মং চৌধুরী. স্বতন্ত্র প্রার্থী খ্যাইসা অং মামরা. ও রাইখালী ইউনিয়নের থয়সাপ্রু চৌধুরী রুবেল.এনামুল হক ও মোঃ ইউসুফ।

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। ইতিমধ্যে নির্বাচন কমিশন কাপ্তাইয়ের এই ৪ টি ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণা করেছেন। কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার জানান, ঘোষিত তফসিল অনুযায়ী কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন, ৩ নং চিৎমরম ইউনিয়ন, ৪ নং কাপ্তাই ইউনিয়ন এবং ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ইতিমধ্যে কাপ্তাইয়ে মনোনয়ন পত্র বিতরণ শুরু হয়েছে। আগামী ১৭ অক্টোবর মনোনয়ন পত্র জমা দেবার শেষ তারিখ এবং মনোনয়ন পত্র প্রত্যাহরের শেষ তারিখ ২৬ অক্টোবর। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই সম্ভাব্য প্রার্থীরা দলের সিনিয়র নেতাদের কাছে দলের মনোনয়ন পাওয়ার জন্য ধর্না দিচ্ছেন। বিশেষ করে নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মাঝে উচ্ছাস লক্ষ্য করা গেছে। শেষ পর্যন্ত দলের টিকিট নিশ্চিত করতে মরিয়া আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতিকের প্রার্থীরা। উপজেলার প্রতিটি গ্রাম, পাড়া, মহল্লা এবং চায়ের স্টলে এখন আলোচনার ঝড় বইছে কে পাচ্ছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন। দিকে এ নির্বাচনকে ঘিরে কাপ্তাইয়ে বিএনপি’র কেহই চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেনা বলে নিশ্চিত করেন কাপ্তাই উপজেলা বিএনপি’র সভাপতি লোকমান আহমেদ। লোকমান আহমেদ আরো বলেন আসন্ন নির্বাচনে দলের নেতাকর্মীরা অংশ নিবেন কিনা জানতে চাইলে তিনি এই প্রতিবেদককে জানিয়ে বলেন কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত মোতাবেক এবার দলের কেউ ইউপি নির্বাচনে অংশ নিবেন না। দলের নাম ব্যাবহার করে কেউ যদি নির্বাচনে অংশ নেন, তাহলে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

অপর দিকে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি তথা অস্প্রদায়ীক নেতা অংসুইছাইন চৌধুরী জানান, গত নির্বাচনে কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের নৌকা প্রতীক নিয়ে ৩ জন প্রার্থী জয়ী হলেও এইবার জনগণ বর্তমান তফসিল ঘোষিত এ ৪টি ইউনিয়নে বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থীকে জয়যুক্ত করবেন। তিনি আরোও জানান, রাঙামাটি জেলার পাহাড়ি – বাঙালির অবিসংবাদিত নেতা দীপংকর তালুকদার এমপি মহোদয় এর সুপারিশক্রমে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবেন আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে তাঁর পক্ষে কাজ করবো। কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল জানান, বিগত কয়েক দশকে আওয়ামী লীগ সরকার পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে যে উন্নয়ন করেছেন তারই ধারাবাহিকতায় জনগণ কাপ্তাইয়ের প্রতিটি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থীদের বিপুল ভোটে জয়যুক্ত করবেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.