রাস্তায় গাছ গেড়ে কয়লা ব্যবসায় প্রতিবন্ধকতা অভিযোগ বেড়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে

0

নিজস্ব প্রতিনিধি : পাবনার নগরবাড়ি ঘাটে এক কয়লা ব্যবসায়ির সরকারী পথ গাছের গুড়ি গেড়ে আটকিয়ে দিয়ে কয়লা সরবারাহ বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে বেড়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে। প্রতিকার চেয়ে নগরবাড়ি ঘাটের কয়লা ব্যবসায়ি হাজী মোঃ বাবলু মন্ডল বুধবার পাবনার পুলিশ সুপার ও রাব পাবনা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেছেন, তিনি ব্যবসায়িক কাজে নিজ এলাকায় ছিলেন না। এই সুযোগে এবং অনৈতিক দাবি পূরণ না হওয়ায় গত ১৫ অক্টোবর শুক্রবার ঘাটে তার কয়লা সরবরাহের সরকারি রাস্তায় পরিবহণ চলাচল করতে না পারে সে জন্য সাইদুল ইসলাম নামে একজন পথে গাছের কয়েকটি গুলি গেড়ে পথ বন্ধ করে দেয়।

হাজী বাবলু মন্ডল বলেন, তিনি খবর পেয়ে ওইদিনই নগরবাড়ি ঘাটে গিয়ে পথ আটকানোর বিষয়টি নিশ্চিত হন। তিনি বলেন, ঘাটে অবস্থানরত নজির সরকারের ছেলে লিমন তাকে জানায়, বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবুর নির্দেশে এই পথে গাছ গেড়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। একই সাথে সংশ্লিষ্ট কয়লা আমদানীকারক কোম্পানীর জিএমকে কয়লা সরবারহ না করার জন্যও ফোনে চাপ সৃষ্টি করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

হাজী বাবলু মন্ডল বলেন, দীর্ঘদিন দিন ধরে তিনি সুনামের সাথে ঘাটে কয়লার ব্যবসা করে আসছেন। করোনার সময়ে নগরবাড়ি ঘাটের ইজারা নিয়ে বেড়া উপজেলা চেয়ারম্যানের সাথে পূর্বের ও পরের ইজারাদারদের দ্বন্দ্ব চলছে। এই দ্বন্দ্ব নিরসনের দায়িত্ব বিআইডব্লিউটিএ ও স্থানীয় প্রশাসনের। তাদের এই দ্বন্দ্বের কারণে আমরা সাধারণ ব্যবসায়িরা জিম্মি হতে পারিনা। আমরা এর দ্রুত সমাধান চাই। শান্তির সাথে ব্যবসা পরিচালনা করতে চাই।

এ ব্যাপারে বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিয়ম না মেনে যত্রতত্র কয়লা রাখায় সেখানে পথ বন্ধ করে দেয়া হয়েছে। তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার কথাও জানান

এ বিষয়ে জানতে পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খানকে ফোন দেয়া হলে তিনি ফোন কেটে দেন। পরে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, বিষয়টি আমার জানা নেই। হয়তো জেলা পুলিশ প্রধান বিষয়টি দেখছেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.