সজিব হত্যার সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে কাপ্তাইয়ে মানববন্ধন

0

মাহফুজ আলম,কাপ্তাই থেকে : সাবেক ইউপি সদস্য ও কাপ্তাই ইউনিয়ন পরিষদ দ্বিতীয় ধাপে নির্বাচনের মেম্বার পদ প্রার্থী সজিবুর রহমানের হত্যার সাথে জড়িতদের গ্রেফতার পূর্বক বিচারের দাবিতে নতুন বাজার সংলগ্ন কাপ্তাই – চট্টগ্রাম প্রধান সড়কে দাঁড়িয়ে মানববন্ধন করেছে কাপ্তাই আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ নিহত সজিবের স্বজনরা।

বুধবার (৩ নভেম্বর ) বিকাল সাড়ে ৩টায় কাপ্তাইয়ের শ’শ’ নারী-পুরুষরা ঘন্টা ব্যাপী সড়কে দাঁড়িয়ে মানববন্ধন করে ইউপি সদস্য হত্যাকারীদের গ্রেফতারের দাবি করছেন। এবং জড়িত সকলকে আগামী ৭দিনে মধ্য গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় তারা।

ইউপি সদস্য সজিবুর রহমানের হত্যার বিচার চেয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নুরু উদ্দীন সুমন, কাপ্তাই নতুন বাজার বণিক কল্যান সমিতির সাধারণ সম্পাদক একরামুল হক,কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেন ও নিহত সজিবুর রহমানের বড় মেয়ে নুসরাত জাহান প্রমুখ।

বক্তরা বলেন, এলাকার একদল চিহ্নিত মাদকসেবী, এবং একাধিক মামলার অভিযুক্তরা গত
২৬ অক্টোবর ৪নম্বর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের জনপ্রিয় ইউপি সদস্য সজিবুর রহমান সজিবকে রাত ১১টায় নিঃসংশ ভাবে হত্যা করে পালিয়ে যায়।

এ হত্যার ঘটনা, ঘটনাস্থলে ডিউটি রত পুলিশ এরিয়ে যেতে পারেনা।এবং ঘটনাটি পুলিশের সামনেই ঘটেছে বলে বক্তারা উল্লেখ করেন। আগামী ৭দিনের মধ্য হত্যায় জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য আইন প্রয়োগকারীর সংস্থার প্রতি দাবি জানানো হয়।

নিহত সজিবুর রহমান সজিব রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য ও কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য ছিলো। হত্যা জড়িত ৩২জনের বিরুদ্বে কাপ্তাই থানায় একটি মামলা করেছে নিহতের বোন দুধ নাহার বেগম।

ইতি মধ্যে কাপ্তাই থানা পুলিশ ৮জনকে গ্রেফতার করে রাঙামাটি আদালতে সোপর্দ করেছেন। অন্যান্য আসামিরা পলাতক রয়েছে। মানববন্ধনে সর্বস্থরের লোকজন জড়িতদের এ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। নিয়ে এলাকার জনগনের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.