ফেসবুকে ছবি প্রকাশ: লজ্জায় স্কুলছাত্রীর আত্মহত্যা

0

পাবনা প্রতিনিধি : পড়াশোনা করতে গিয়ে সহপাঠির সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তাদের ঘনিষ্ট ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করে দেয় সহপাঠি প্রেমিক। আর সেই লজ্জায় ক্ষোভে স্কুলছাত্রীর আত্মহত্যার অভিযোগ উঠেছে।

সোমবার সকাল পৌনে এগারোটার দিকে পাবনার ফরিদপুর উপজেলার পুঙ্গলী ইউনিয়নের পাঁচ পুঙ্গলী গ্রামে এ ঘটনা ঘটে। আত্মহত্যার পথ বেছে নেয়া শিক্ষার্থীর নাম আকলিমা আক্তার আঁখি (১৭)। তিনি পাঁচ পুঙ্গলী গ্রামের আলাউদ্দিন মন্ডলের মেয়ে এবং এবারের এসএসসি পরীক্ষার্থী ছিলেন। আঁখির প্রেমিক অভিযুক্ত শিক্ষার্থী একই গ্রামের হেলাল উদ্দিনের ছেলে সাগর সরকার (১৮)।

পরিবারের বরাত দিয়ে ফরিদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, আঁখির বাবা দিনমজুর। সোমবার সকালে বাইরে কাজে বের হন। পরে তার জন্য খাবার নিয়ে যান মা। এই ফাঁকে বাড়িতে একা থাকা অবস্থায় ঘরের আঁড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন আঁখি। খবর পেয়ে পুলিশ দুপুরে ওই বাঘি থেকে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

পারিবারিক ও স্থানীয় সুত্র জানায়, পুঙ্গলী উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া করা অবস্থায় সহপাঠি একই গ্রামের সাগরের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে আঁখির। তারা দু’জনেই এবছরের এসএসসি পরীক্ষার্থী। তাদের মধ্যে কোনো কিছু নিয়ে মনোমালিন্য দেখা দেয়। এই সুযোগে সহপাঠি প্রেমিক সম্প্রতি তাদের ঘনিষ্ট ছবি ফেসবুকে প্রকাশ করে। এতে লজ্জায়, ক্ষোভে আঁখি আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওসি মাসুদ রানা বলেন, তিনিও এমন কিছু বিষয় শুনেছেন। প্রতিবেশি এক ছেলের সাথে সম্পর্ক ছিল। দু’জনের একটি ছবি ফেসবুকে ছেড়ে দেয়া হয়েছে। এ কারণে ওই স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। তবে পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দেয়ার প্রস্তুতি চলছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.