বর্ণাঢ্য আয়োজেন নিউক্লিয়ার ডে উদযাপিত

0

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীস্থ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে ‘নিউক্লিয়ার ডে-২০২১’ নানা আয়োজনে উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকালে দিনব্যাপী আয়োজনের শুরুতে পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

এরপর প্রকল্প এলাকায় বের করা হয় র‌্যালি। র‌্যালি শেষে প্রকল্পের কার্যক্রমের উপর ভিডিও চিত্র প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, রূপপুর প্রকল্পে যারা কাজ করছেন, তারা নতুন প্রজন্মের মুক্তিযোদ্ধা। জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতার কারণেই বাংলাদেশ আজ পরমাণু বিশ্বে পদার্পন করেছে। যে কারণে সারা বিশ্বে বাংলাদেশের সম্মান আজ অনন্য উচ্চতায় পৌঁছাতে সক্ষম হয়েছে।

বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. সানোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর। এসময় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলী হেসেন, নিউক্লিয়ার সেফটি এন্ড সিকিউরিটি সেলের সমন্বয়কারী বিগ্রেডিয়ার ইউসুফ, রূপপুর প্রকল্পের রাশিয়ান পার্টের প্রকল্প পরিচালক আলেক্সি ডেইরী, প্রকল্পের অর্থ বিভাগের প্রধান অলোক চক্রবর্তি, অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েসসহ মন্ত্রণালয়, প্রকল্প ও ঠিকাদারী প্রতিষ্ঠানের বিজ্ঞানী এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও বিকেলে খেলাধূলা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.