শ্রীপুরে বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী পালন

0

নইমুল ইসলাম সজিব, শ্রীপুর, গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু জম্মশতবার্ষিকী ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বর্ণিল আয়োজনে প্রতিবন্ধীদের হুইলচেয়ার,মহিলাদের টিন,কম্বল বিতরণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত। শ্রীপুর ভবনজামে মসজিদের ইমাম হাফেজ মো.সোরহাব হোসেনের পরিচালনায় কুরআন তেলাওয়াত মধ্যে দিয়ে আনুষ্ঠান শুরু হয়।

বুধবার(১লা ডিসেম্বর)সকালে শ্রীপুর চৌরাস্তার এমপি ভবনে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান পরিচালনা কমিটির আয়োজনে সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে উদযাপন কমিটির আহবায়ক,সাবেক শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলহাজ্ব মো. মতিউর রহমান সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম আকন্দের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগের মহিলা সম্পাদিকা,সংরক্ষিত মহিলা সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসি।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আ’লীগের সদস্য আলহাজ্ব আ.জলিল।

প্রধান অতিথি টুসি বলেন,স্বাধীনতা মাসের প্রথম দিন আজকে আপনাদের কাছে আমার একটাই অনুরোধ আগামীতে শুধু স্বাধীনতার মাস নয় সব সময় নৌকার পক্ষে ঐক্য বদ্ধ ভাবে কাজ করে যাবেন,সেখানে কোনো বিভেদ থাকতে পারবে না। বিশ্বাস করি আওয়ামীলীগের একজন সত্যিকারের কর্মী এই জায়গাটাতে ককনও বিশ্বাস ভাঙতে পারে না। এই বিশ্বাসটা আমার ছিল আছে থাকবে ইনশাআল্লাহ। সে কারণেই বলবো কোন দল কোন ভাই ভাই ভেদাভেদ না করে আপনারা সবাই ঐক্যবদ্ধ থাকবেন নিজের দলের স্বার্থে, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে কাজ করতে করে যেতে হবে। মানুষ মানুষের মধ্যে ভেদাভেদ থাকতে পারে কিন্তু নৌকায় কোন ভেদাভেদ থাকতে পারবে না। জননেত্রীর শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য গাজীপুর-৩ আসনের সকল জনগণ ঐক্যবদ্ধ ভাবে কাজ করব।

তিনি আর বলেন, আমাদের চলমান মানবিক সেবাগুলো অব্যাহত থাকবে আজকে কিছু প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার মহিলাদের মধ্যে ঢেউটিন এবং দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করা হবে। পরবর্তীতে আরো চাহিদা অনুযায়ী জিনিস গুলো পুনরায় বিতরণ করার জন্য চেষ্টা করব।

আরও বক্তব্য রাখেন,সাবেক শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান,জেলা আ’লীগের সদস্য আলহাজ্ব আ.জলিল ,পৌর আ’লীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম মণ্ডল,গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম রবিন,উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সবুজ,যুবলীগের সাংগঠনিক সম্পাদক রুহুল কিস্,যুবলীগের সহ-সভাপতি শারফুল ইসলাম, পৌর যুবলীগের সভাপতি শাওন আকন্দ,বীরমুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র লীগের সভাপতি জুনায়েদ সিদ্দিক, পৌর ছাত্র লীগের সাধারণ সম্পাদক রিমন।

আরও উপস্থিত ছিলেন,জাতির শ্রেষ্ঠ সন্তান বীবমুক্তিযোদ্ধা বৃন্দ, উপজেলা যুবলীগের সভাপতি কমর উদ্দিন,গোসিংসা ইউনিয়ন যুবলীগের সভাপতি আলাউদ্দিন বাচ্চু,গাজীপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদ পারভেজ মঞ্জু, উপজেলা কৃষকলীগের ভারপ্রাপ্ত সভাপতি মফিজ উদ্দিন,সাধারণ সম্পাদক আয়নাল হক,শ্রীপুর আঞ্চলিক শ্রমিক লীগ সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম জিকু, তেলিহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন,সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রানা প্রমুখ।

সবশেষে প্রধান অতিথি নিজ হাতে প্রতিবন্ধীদের মাঝে ২০ টি হুইলচেয়ার,অসহায় মহিলাদের মাঝে ৭ বান টিন এবং দুস্ত মধ্যে ২০০ টি কম্বল বিতরণ করেন। শ্রীপুর ভবনজামে মসজিদের ইমাম হাফেজ মো.সোরহাব হোসেনের মোনাজাত পরিচালনায় মধ্যে দিয়ে বঙ্গবন্ধু ও তাঁর পরিবার, জননেত্রী শেখ হাসিনা, প্রয়াত নেতা রহমত আলী ও মুক্তিযোদ্ধে নিহত সকল শহীদদের প্রতি মাগফিরাত কামনা করা হয় ।

এর আগে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড মোটরসাইকেল মিছিল নিয়ে পৌর এলাকার পুষ্পদাম থাই চাইনিজ এন্ড বাংলা রেস্টুরেন্টের সামনে জড়ো হয় নেতাকর্মীরা। “জয় বাংলা,জয় বঙ্গবন্ধু” স্লোগানে স্লোগানে মুখরিত হয় চারপাশ। পরে রুমানা আলী টুসী রিসিভ করে দুশতাধিক মোটরসাইকেল নিয়ে জাতীয় পতাকা হাতে তুলে সুভাযাত্রায় অনুষ্ঠানস্থলে পৌঁছায় নেতাকর্মীরা।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.