পাবনায় এইচআইভি এইডস প্রতিরোধে করণীয় শীর্ষক পেশাজীবিদের সচেতনা মূলক সভা অনুষ্ঠিত

0

পাবনা প্রতিনিধি : এইচআইভি এইডস প্রতিরোধে করণীয় শীর্ষক পেশাজীবিদের এক সচেতনা মূলক সভা অনুষ্ঠিত হয়। পাবনার সিভিল সার্জন কার্যালয়ের সন্মেলন কক্ষে মঙ্গলবার লাইট হাউসের আয়োজনে ,আইসিডিডিআরবি’র কারীগরি সহায়তায় ও দি গ্লোবাল ফান্ডের আর্থিক সহযোগিতায় পরিচালিত, প্রায়োরাটাইজড এইচআইভি প্রিভেনশন এন্ড ট্রিটমেন্ট সার্ভিসেস ফর কি পপুলেশন ইন বাংলাদেশ প্রকল্পের কার্যক্রম ,লক্ষীত জনগোষ্টির সঠিক সেবা ও অধিকার রক্ষায় স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা, জনপ্রতিনিধি, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, ধর্মীয়নেতা, শিক্ষক, আইনজীবি, স্বাস্থ্য সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও মানবাধিকারকর্মীদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আফরোজা আকতার।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা মাকসুদুর রহমান ও গীতা পাঠ করেন ঠাকুর রতন কুমার। লাইট হাউসের পাবনা অঞ্চলের কার্যক্রম তুলে ধরে স্বাগত বক্তব্য ও মাল্টিমিডিয়া প্রেজেন্ট করেন ব্যবস্থাপক মোঃ আরফিুর রহমান আরিফ।
অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ আনোয়ার উল্লাহ, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল হাই, সাংবাদিক ও উন্নয়ন কর্মি কামাল সিদ্দিকী, পৌরসভার কাউন্সিলর তমা ইসলাম পুষ্প, আসিয়াবের প্রোগ্রাম পরিচালক আাব্দুল সামাদ, সিবিও নেত্রী মিতুল, মাওলানা মাকসুদুর রহমান, সামাজিক সংগঠনের নেত্রী স্বর্নালী বেগম প্রমুখ।
সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী জেন্ডার ও সেক্স বিষয়ের ধারণা তুলে ধরে যৌনবাহিত রোগ সম্পর্কে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান। তিনি আগামী দিনে সমাজ সেবা কার্যালয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ইসলামী ফাউন্ডেশনকে লাইট হাউসের কার্যক্রমের সাথে সম্পৃক্ত করা পরামর্শ দেন।
প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আকতার বলেন, সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে লাইট হাউস যে ভাবে কাজ করছে সেটা প্রশংসনীয়। তবে তাদের তৃণমূল পর্যায়ের মানুষদের নিয়ে আরো বেশি বেশি কাজ করলে এইচআইভি রোধে সহায়ক ভূমিকা পালন করা সম্ভব।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.