পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বামীর বিরুদ্ধে নির্বাচন থেকে সড়ে আসলো দুই স্ত্রী

0

পাবনা প্রতিনিধি : চতুর্থ ধাপে অনুষ্ঠিত পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নুরুন নবী দুলালের দুই স্ত্রী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেও শেষ পর্যন্ত তা প্রত্যাহার করে নিয়েছেন। সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তার প্রথম স্ত্রী ফেরদৌসী বেগম ও দ্বিতীয় স্ত্রী নাসিমা খাতুন রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

জানা যায়, খানমরিচ ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুন নবী দুলাল স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য তিনি ছয় মাস আগে ১২ বছর আরো চাকরির মেয়াদ থাকতেও অবসর নেন। চতুর্থ ধাপে অনুষ্ঠিত পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর তিনি ও তার দুই স্ত্রী মনোনয়নপত্র সংগ্রহ করেন। পাশাপাশি তিনি আওয়ামী লীগের মনোনয়নের জন্য জোর চেষ্ঠা চালান। অবশেষে গত ২১ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন পান তিনি। ২৫ নভেম্বর তিনি উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন। একই দিন তার দুই স্ত্রীও মনোনয়নপত্র দাখিল করেন।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুন নবী দুলাল জানান, বিশেষ কিছু কারণে নিজের বিপরীতে দুই স্ত্রীকে দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করিয়েছিলাম। যাতে পরিবারের কেউ একজন চেয়ারম্যান পদে নির্বাচন করতে পারি। শেষ পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার আমার মনোনীয়পত্র বৈধ ঘোষনা করায় আমি তাদের মনোনয়ন প্রত্যাহার করিয়েছি। উপজেলা নির্বাচন কর্মকর্তা রুখশানা নাছরিন বলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীর দুই স্ত্রী ফেরদৌসী বেগম ও নাসিমা খাতুন দুইজনই মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সব ব্যবস্থা নিয়েছি। আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের তফসিল অনুযায়ী ভাঙ্গুড়া উপজেলার চার ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.